বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

এনআরসির কারণে দেশে সঙ্কট ঘনীভূত হতে পারে -নয়াপল্টনে রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২০, ১২:৫৬ এএম

 ভারতের এনআরসির কারণে বাংলাদেশে আরেকটি সঙ্কট ঘণীভূত হতে পারে বলে মনে করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রহুল কবির রিজভী। তিনি বলেন, সরকারের ব্যর্থতায় রোহিঙ্গা সমস্যার সমাধান প্রশ্নে বর্তমান নতজানু সরকার কিছুই করতে পারেনি। এখন ভারতে এনআরসি’র কারণে বাংলাদেশে আরেকটি সঙ্কট ঘনীভূত হওয়ার পথে। অথচ মুক্তিযুদ্ধের চেতনা বিক্রেতা আওয়ামী লীগ সরকার কেবলমাত্র ক্ষমতার জন্য তারা দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বকে দুর্বল করে পরদেশের মুখাপেক্ষী হয়ে পড়েছে। সেজন্য আওয়ামী সরকার গণতন্ত্রকে লাশ বানিয়ে বিরোধী দলমত শূন্য বাংলাদেশ গড়ে তুলতে চাচ্ছে-বাকশালী নব্য সংস্করণে। গতকাল (বৃহস্পতিবার) সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচ তলায় ছাত্রদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত ফ্রি ব্লাড গ্রুপিং ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বিএনপির সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট রফিক শিকদার, ছাত্রদলের সহ-সভাপতি মাজেদুল ইসলাম রুম্মন, ১নং যুগ্ম সম্পাদক আমিনুর রহমান আমিন, যুগ্ম সম্পাদক মহিন উদ্দিন রাজু, তবিবুর রহমান সাগর, এ বি এম মাহমুদ সরদার, আব্দুল্লাহ আল জুবায়ের বাবু, সহ-সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, শাহাদাত হোসেন, সুলতানা জেসমিন জুঁই, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, সহ-সাংগঠনিক সম্পাদক তৌহিদ আউয়াল, মশিউর রহমান রনি, সহ-দফতর সম্পাদক আজিজুল হক সোহেল।

ফ্রি ব্লাড গ্রুপিং ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি উদ্বোধনের পর এক সংক্ষিপ্ত বক্তব্যে রুহুল কবির রিজভী বলেন, ছাত্রদলের জন্মই হয়েছিল বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শন ধারণ করে বহুদলীয় গণতন্ত্রের ধারা এগিয়ে নিয়ে যাওয়া। গণতন্ত্রের চর্চা নিশ্চিত থাকলে শিক্ষার স্বাধীনতা নিশ্চিত থাকে। বর্তমান অবৈধ সরকার, আইন শৃঙ্খলা বাহিনী এবং ছাত্রলীগ নামধারী সংগঠনের সন্ত্রাসী আক্রমনের পরও জাতীয়তাবাদী ছাত্রদল ঐতিহ্যের সিঁড়ি বেয়ে সাহস ও নির্ভিক মনোবল নিয়ে হারানো গণতন্ত্র ফিরিয়ে আনার আন্দোলন সংগ্রাম অব্যাহত রেখেছে। এই সরকারের শাসনের নীতি গুম, খুন ও বিচার বহির্ভূত হত্যাকান্ডের বিভীষিকার মুখেও ছাত্রদল শিক্ষা ও গণতন্ত্রের আদর্শের অঙ্গীকারে এগিয়ে যাচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন