শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

খুলনাকে হারিয়ে শীর্ষে ঢাকা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২০, ৭:৩১ পিএম

মুশফিকের ঝড়ো ইনিংসের পরও ঢাকার জয় আটকাতে পারেনি খুলনা টাইগার্স। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আজ ঢাকার দেওয়া ১৭৩ রানের লক্ষ্যে শুরুর ব্যাটসম্যানরা সঙ্গ দিতে না পারলেও একপাশে থেকে ঢাকার বোলারদের ওপর শাসন করেন মুশফিক। মাত্র ২৭ বলে ৩ ছক্কা ও ৫ চারে তৃতীয় অর্ধশতক হাঁকান তিনি।
শেষ পর্যন্ত ৩৩ বলে ৬৪ রানে হাসান মাহমুদের বলে ফিরেন ডানহাতি এ ব্যাটসম্যান। আর খুলনা টাইগার্সকে ১২ রানে হারিয়ে ও চট্টগ্রাম ও রাজশাহীর সমান ১২ পয়েন্ট অর্জন করল মাশরাফি শিবির। তবে নেট রান রেটে এগিয়ে থাকায় চতুর্থ স্থান থেকে এক লাফে শীর্ষে উঠল ঢাকা প্লাটুন। ঢাকার দেওয়া ১৭৩ রানের টার্গেটে নেমে ২০ ওভারে ৮ উইকেটে ১৬০ রান তোলে খুলনা টাইগার্স।
বড় লক্ষ্যে ব্যাট করতে নামা খুলনার শুরুটাই ছিল যাচ্ছেতাই। খুলনা প্রথম উইকেট হারায় ১১ রানে। ৬ বলে ৪ রান করে ফিরে যান ওপেনার আমিনুল ইসলাম বিপ্লব। দ্রুতই ফিরে যান মেহেদী হাসান মিরাজ (১৫), শামসুর রহমান (৩) ও রাইলি রুশো (১৮)। দলের বিপদে আরও একবার নিজের চওড়া উইলো নিয়ে হাজির হন দলপতি মুশফিকুর রহীম। নাজিবুল্লাহ জাদরানকে সঙ্গে নিয়ে ইনিংস মেরামতে নেমে পড়েন তিনি। পঞ্চম উইকেট জুটিতে ৫৬ রান যোগ করেন তারা।
দলীয় ১০০ রানের মাথায় ২৯ বলে ৩১ রান করে রানআউটের শিকার হন জাদরান। জাদরান বিদায় নিলেও একপ্রান্ত আগলে রেখে লড়াই চালিয়ে যান মুশফিক। তুলে নেন অর্ধশতক। তবে দলের জয়ের জন্য সেটা যথেষ্ট ছিল না। ঢাকা প্লাটুনের তরুণ পেসার হাসান মাহমুদ শিকার করেন ৪ উইকেট। একটি করে উইকেট নেন মাশরাফি ও শাদাব খান।
এর আগে আসিফ আলীর ঝড়ো ব্যাটিংয়ে ৪ উইকেটে ১৭২ রান তোলে ঢাকা প্লাটুন। মাত্র ১৩ বলে ২টি চার ও ৪টি ছক্কায় ৩৯ রানের ঝড়ো ইনিংস খেলেন আসিফ। পঞ্চম উইকেটে মাত্র ২১ বলে আরিফুলকে নিয়ে ৫৪ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন তিনি।
টস হেরে ব্যাট করতে নামা ঢাকার শুরুটাও ছিল দুর্দান্ত। ওপেনিংয়ে তামিম ও এনামুল হক বিজয় ৪৫ রানের জুটি গড়েন। এরপর ৭ রানের ব্যবধানে দুই ওপেনার বিদায় নেন। তামিম ২৫ ও বিজয় আউট ১৫ রানে; মেহেদী আউট হন মাত্র ১ রান করে। এছাড়া মুমিনুল হক ৩৮ রানে আউট ও আরিফুল হক ৩৭ রানে অপরাজিত ছিলেন।
সংক্ষিপ্ত স্কোর :
ঢাকা প্লাটুন : ২০ ওভারে ১৭৪/৪ (তামিম ২৫, এনামুল ১৫, মুমিনুল ৩৮, মেহেদি ১, আরিফুল ৩৭*, আসিফ ৩৯*; তানভির ১-০-৮-০, ফ্রাইলিঙ্ক ৪-০-১৮-০, মিরাজ ১-০-১৫-০, আমির ৪-০-২৭-২, শহিদুল ৪-০-৪১-০, শফিউল ৪-০-৪৪-১, বিপ্লব ২-০-১৫-১)।
খুলনা টাইগার্স : ২০ ওভারে ১৬০/৮ (মিরাজ ১৫, বিপ্লব ৪, রুশো ১৮, শামসুর ৩, মুশফিক ৬৪, নাজিবউল্লাহ ৩১, ফ্রাইলিঙ্ক ৬, শহিদুল ৬*, আমির ৫ ; মাশরাফি ৩-০-২৬-১, ফাহিম ৪-০-৩১-১, হাসান ৪-০-৩২-৪, মেহেদি ১-০-৭-০, শাদাব ৪-০-২৫-১, থিসারা ৪-০-৩৬-১)।
ফল : ঢাকা প্লাটুন ১২ রানে জয়ী।
ম্যাচ : হাসান মাহমুদ (ঢাকা প্লাটুন)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন