শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

এলডিপির একাংশের কাউন্সিল আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

কর্ণেল (অব) অলি আহমদের এলডিপি আনুষ্ঠানিক ভাবে দ্বিখন্ডিত হচ্ছে। সাবেক এমপি আব্দুল করিম আব্বাসী ও শাহদাত হোসেন সেলিম নেতৃত্বাধীন এলডিপির জাতীয় কাউন্সিল আজ অনুষ্ঠিত হবে। রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের মুক্তিযোদ্ধা হলে কাউন্সিল অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। জানতে চাইলে শাহদাত হোসেন সেলিম বলেন, জাতীয় কাউন্সিলে ২০ দলীয় জোটের শরিকদলসহ বিভিন্ন রাজনৈতিক দলের শীর্ষ নেতাদের আমন্ত্রণ জানানো হয়েছে।

এর আগে শাহাদাৎ হোসেন সেলিম ড. কর্নেল (অব.) অলি আহমদ বীর বিক্রমকে চ্যালেঞ্জ ছুড়ে দেন। গত ২ ডিসেম্বর নিজের অনুসারীদের নিয়ে নতুন এলডিপি গঠনের ঘোষণা দেন। তার সঙ্গে একাত্মতা প্রকাশ করেন সাবেক একাধিকবারের সংসদ সদস্য এলডিপির প্রবীণ নেতা আব্দুল করিম আব্বাসী। অতঃপর আব্দুল করিম আব্বাসীকে আহ্বায়ক করে গঠিত নতুন এলডিপির সদস্য সচিব হন সাবেক ছাত্রদল নেতা শাহদাত হোসেন সেলিম। তাদের সঙ্গে এলডিপির আরও অনেকেই যোগ দেন।

নতুন এলডিপি গঠন করেই থেমে থাকেননি শাহদাত হোসেন সেলিম। ২০ দলীয় জোটের সঙ্গে নতুন এলডিপিকে যুক্ত করতে প্রচেষ্টা অব্যাহত রাখেন। সম্প্রতি অনুষ্ঠিত ২০ দলীয় জোটের বৈঠকে ড. কর্নেল (অব.) অলি আহমদ নেতৃত্বাধীন এলডিপির পাশাপাশি আব্দুল করিম আব্বাসী ও শাহদাত হোসেন সেলিম নেতৃত্বাধীন এলডিপিকেও আমন্ত্রণ জানানো হয়। বৈঠকে উপস্থিত হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন সেলিম।
এলডিপি আত্মপ্রকাশের মাত্র ৩২ দিনের মাথায় জাতীয় কাউন্সিল আয়োজন করতে হচ্ছে। আর এই কাউন্সিলে উপস্থিত থেকে নতুন এলডিপিকে প্রকারান্তরে স্বীকৃতি দিয়ে দিচ্ছে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন