ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ১২ শাওয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

ইসলামবিরোধী হিউম্যান মিল্ক ব্যাংক আরেকটি চক্রান্ত -বিবৃতিতে নেজামে ইসলাম পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা আবদুল লতিফ নেজামী বলেছেন, হিউম্যান মিল্ক ব্যাংক আন্তর্জাতিক অনৈসলামীকরন প্রক্রিয়ার সাথে সম্পৃক্ত গোষ্ঠীর আরেকটি সূক্ষ্ম চক্রান্ত। বিশ্বের উলামায়ে কেরামের সর্বসম্মত সিদ্ধান্ত মোতাবেক এই ব্যাংক পবিত্র কোরআন-সুন্নাহ পরিপন্থী। কারণ এই দুধ পান করে দুধ ভাই বোনের সাথে বৈবাহিক বন্ধনে আবদ্ধ হয়ে ইসলাম বিরোধী কাজে সম্পৃক্ত হয়ে পড়ে কি না এ বিষয়ে আশঙ্কা থেকে যায়।

দুধ ভাই বোন বিয়ে করা ইসলামে নিষিদ্ধ। তাই ইসলাম বিরোধী বিভিন্ন বিষয়াদি প্রশ্নে মুসলমানদের দৃষ্টিভঙ্গীর যেমন প্রতিক্রিয়া আছে, হিউম্যান মিল্ক ব্যাংকের ক্ষেত্রে সেই প্রতিক্রিয়া আরো প্রবল। তিনি এক বিবৃতিতে বলেন, মাতৃদুগ্ধ মানব প্রকৃতির সাথে সামঞ্জস্যপূর্ণ। এই দুধ শিশুদের জন্যে অত্যন্ত উপাধেয় ও পুষ্টিকর। সন্তানদের নিজের দুধ পান করানোর জন্যে মায়েদেরকে ইসলাম উৎসহিত করেছে। সরাসরি মায়ের দুধ পানে মা ও শিশুর মধ্যে মমত্ববোধ বৃদ্ধি পায়।

তিনি বলেন, চিকিৎসা বিজ্ঞান ও মায়ের দুধ শিশুদের জন্যে পরম উপকারী বলে মতামত দিয়েছেন । কিন্তু হিউম্যান মিল্ক ব্যাংকে সংগৃহিত মানবিক দুধের পুষ্টিগুণ অবিকৃত থাকে কিনা, এ নিয়ে মতানৈক্য দেখা দিয়েছে। কারণ দীর্ঘদিন সংরক্ষণের জন্যে রাসায়নিক পদার্থ সংমিশ্রণের ফলে হিউম্যান মিল্ক ব্যাংকের দুধের গুণগত মান অবিকল থাকেনা বলে অনেকে মতামত ব্যক্ত করে থাকেন। তাই সন্দেহযুক্ত হিউম্যান মিল্ক ব্যাংকের বিরোধিতা সময়োপযোগী চিন্তার বহিঃপ্রকাশ।
মাওলানা নেজামী বলেন, হিউম্যান মিল্ক ব্যাংকের মতো ধর্মীয় বিষয়কে বিতর্কের জালে নিক্ষেপ করার পরিবর্তে সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে ধর্মীয় ও সাংস্কৃতিক স্বাতন্ত্রের মধ্য দিয়ে গড়ে উঠা জাতি ও চৈতন্যের তাৎপর্য গভীরভাবে অনুধাবন করা উচিৎ।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন