বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ঢাকা সিটি নির্বাচন নিয়ে বিএনপি যেসব অভিযোগ করছে তা সম্পূর্ণ ভিত্তিহীন ও হাস্যকর: তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২০, ১১:১৬ এএম

‘নির্বাচন নিয়ে আওয়ামী লীগকে ইঙ্গিত করে বিএনপি যেসব অভিযোগ করছে, তা সম্পূর্ণ ভিত্তিহীন ও হাস্যকর। কারণ, সিটি করপোরেশন নির্বাচন সম্পূর্ণভাবে নির্বাচন কমিশনের অধীনে অনুষ্ঠিত হবে, এখানে সরকারের কোনো এখতিয়ার নেই।’- তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ এসব কথা বলেছেন।

তথ্যমন্ত্রী বলেন, নির্বাচনে জয়ী হওয়া নয়, বরং নির্বাচনকে বিতর্কিত করাই বিএনপির প্রধান উদ্দেশ্য। মির্জা ফখরুলসহ বিএনপি নেতাদের বিভিন্ন বক্তব্যেই তা প্রতীয়মান হচ্ছে।

শুক্রবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হিসাব বিজ্ঞান সমিতির প্রীতি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য শেষে তিনি এসব কথা বলেন।

এ সময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের সাম্প্রতিক মন্তব্য 'আওয়ামী লীগ সন্ত্রাসনির্ভর দল'-এর প্রতিক্রিয়া জানতে চাইলে ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি সন্ত্রাসীদের দল, আর ফখরুল ইসলাম আলমগীর তাদের নেতা।

তথ্যমন্ত্রী আরও বলেন, মির্জা ফখরুল নিজেই পেট্রোল বোমা বাহিনীর নেতা। ২০১৩, ১৪, ১৫ সালে বিএনপি ঘুমন্ত বাসযাত্রী, থেমে থাকা ট্রাকের ঘুমন্ত চালক, স্কুলগামী শিশু-কিশোরদের পেট্রোল বোমা নিক্ষেপ করে পুড়িয়ে হত্যা করেছে। ২০১৮ সালের নির্বাচনেও তারা নিজেদের কার্যালয়ে লাঠিসোটা নিয়ে হাজির হয়েছিল। কয়েকদিন আগেও বিএনপির সন্ত্রাসীরা হাইকোর্টের সামনে মোটরসাইকেলে আগুন দেয়, ভাংচুর করে। বগুড়ায় শহীদ মিনারে জুতা নিয়ে উঠতে বাধা দেওয়ায় পুলিশের ওপর ছাত্রদল হামলা করে। ফখরুলের এ ধরনের মন্তব্য জাতির সঙ্গে বড় একটি মশকরা ছাড়া আর কিছুই নয়।

এ সময় অনুষ্ঠানটিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হিসাব বিজ্ঞান সমিতির সভাপতি ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হিসাব বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সুলতান আহমেদের সভাপতিত্বে সমিতির সাধারণ সম্পাদক মুখতার আহমেদ, সম্মেলন আহ্বায়ক মোহাম্মদ তোফাজ্জল আলী তফু, সদস্য সচিব অধ্যাপক ড. সাইফ উদ্দিন আহমেদ চৌধুরী প্রমুখ সম্মেলনে বক্তৃতা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন