বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

এলডিপির (একাংশের) কাউন্সিলে সভাপতি আব্বাসী মহাসচিব সাহাদাত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২০, ৫:২৬ পিএম

কর্ণেল (অব.) অলি আহমদের নেতৃত্ব থেকে বেরিয়ে আসা লিবারেল ডেমোক্রেটিক পার্টির একাংশের জাতীয় কাউন্সিলে আবদুল করীম আব্বাসীকে সভাপতি ও সাহাদাত হোসেন সেলিম মহাসচিব ঘোষণা করা হয়েছে। শনিবার (৪ জানুয়ারি) সকালে কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটের মুক্তিযোদ্ধা মিলনায়তনে তাদের পঞ্চম জাতীয় কাউন্সিলে আব্বাসী ও সেলিমের নেতৃত্বে চার সদস্যের আংশিক কমিটি ঘোষণা দেয়া হয়। কমিটির অন্য সদস্যরা হলেন সিনিয়র ভাইস চেয়ারম্যান আবদুল গনি ও যুগ্ম সম্পাদক এম এ বাশার। কাউন্সিলে জানানো হয়, আলাপ-আলোচনা করে দ্রæত পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।

সকাল ১১টায় পঞ্চম জাতীয় কাউন্সিলের সভাপতিত্ব করেন আবদুল করীম আব্বাসী যিনি গত সংগঠনটির সমন্বয় কমিটির আহবায়ক ছিলেন। গত ১৮ নভেম্বর আব্বাসীর নেতৃত্বে নতুন সমন্বয়ক কমিটির ঘোষণা দেন অলি আহমদের ঘোষিত এলডিপির কমিটি থেকে বাদ পড়া সাবেক কমিটির যুগ্ম মহাসচিব সাহাদাত হোসেন সেলিম। কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে মুক্তিযোদ্ধা মিলনায়তনে এই জাতীয় কাউন্সিলে ৩০ জেলা থেকে ৬ শতাধিক কাউন্সিলর অংশ নেন। কাউন্সিলের মঞ্চের দুই পাশে খালেদা জিয়ার ছবি সম্বলিত তার মুক্তির ব্যানার টানানো ছিলো।

পঞ্চম জাতীয় কাউন্সিলের প্রধান অতিথির বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, জার্মানিতে হিটলার যেমন গণতান্ত্রিক মানুষদের কনস্ট্রেশন ক্যাম্পে নিয়ে হত্যা করেছে। তেমন আজকে বাংলাদেশে গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে পিজি হাসপাতালকে কনস্ট্রেশন ক্যাম্প বানিয়ে হত্যার কলার চেষ্টা করা হচ্ছে। তিনি বলেন, গণতন্ত্রকে উদ্ধার করতে হলে, গণতন্ত্রের মাকে মুক্ত করতে হলে মিলনায়তনে বসে শ্লোগান দিলে, বক্তৃতা করলে হবে। সকলকে রাজপথে নামতে হবে। রাতের অন্ধকারে যেভাবে ওরা ভোট ডাকাতি করেছে ঠিক সেই ভাবে জনগনের তাড়া খেয়ে রাতের অন্ধকারেই তারা একদিন পালিয়ে যাবে। সরকারের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে দেশপ্রেমিকসহ সকল গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান টুকু।

অনুষ্ঠানে ২০ দলীয় জোটের অন্যতম শরিক জাতীয় পার্টি (কাজী জাফর) সভাপতি মোস্তফা জামাল হায়দার, জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শরিক গণফোরামের নির্বাহী সভাপতি প্রফেসর আবু সাইয়িদ, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, জাগপার একাংশের সাধারণ সম্পাদক খোন্দকার লুৎফর রহমান, এনপিপির মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা প্রমূখ বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
** হতদরিদ্র দীনমজুর কহে ** ৪ জানুয়ারি, ২০২০, ১০:৩৬ পিএম says : 0
কেন? নতুন করে?দেশে কালে কালে হলোটা কি?এতো দল ভাংঙা গড়ার রাজনীতি। আদর্শিক রাজনীতি আজ একেবারে অনুপোস্তিত।কি বলবো?দেশে কোন মনোনশীল রাজনীতি পরিলখ্খিতো হচ্ছেনা।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন