বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

হিটলারের কায়দায় বেগম জিয়াকে মারার চেষ্টা চলছে

এলডিপির অলিবিরোধী অংশের কাউন্সিলে টুকু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

জাতীয় কাউন্সিলের মধ্যে দিয়ে এলডিপির অলি আহমদ বিরোধী অংশ নতুন চেয়ারম্যান আবদুল করীম আব্বাসী, মহাসচিব সাহাদাত হোসেন সেলিমের নাম ঘোষণা করেছে। এ ছাড়াও সিনিয়র ভাইস চেয়ারম্যান পদে আবদুল গনি এবং যুগ্ম সম্পাদক পদে এম এ বাশারের নাম ঘোষণা হয়। গতকাল শনিবার ঢাকার কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে এই জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হয়।

কাউন্সিলে সভাপতিত্ব করেন করীম আব্বাসী। এতে ৩০ জেলা থেকে ৬ শতাধিক কাউন্সিলর অংশ নেন বলে দলটির নেতারা জানিয়েছেন। কাউন্সিলের মঞ্চের দুই পাশে খালেদা জিয়ার ছবি এবং তার মুক্তির দাবি সম্বলিত ব্যানার টানানো ছিল। বিএনপি মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নাম প্রধান অতিথি হিসেবে থাকবেন জানানো হলেও তিনি যাননি; তবে দলের বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।
প্রবীণ রাজনীতিক কর্নেল (অব.) অলি আহমদ ২০ দলীয় জোটে থাকলেও স¤প্রতি তিনি আলাদা রাজনৈতিক মঞ্চ গড়ে তুললে তা নিয়ে বিএনপির সঙ্গে তার টানাপোড়েন শুরু হয়, এই প্রেক্ষাপটে দলে দেখা দেয় ভাঙন।

এলডিপির কাউন্সিলে প্রধান অতিথি ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, জার্মানিতে হিটলার যেমন গণতান্ত্রিক মানুষদের কনস্ট্রেশন ক্যাম্পে নিয়ে হত্যা করেছে। তেমন আজকে বাংলাদেশে গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে পিজি হাসপাতালকে কনস্ট্রেশন ক্যাম্প বানিয়ে হত্যার চেষ্টা হচ্ছে। গণতন্ত্রকে উদ্ধার করতে হলে, গণতন্ত্রের মাকে মুক্ত করতে হলে মিলনায়তনে বসে সেøাগান দিলে, বক্তৃতা করলে হবে না, সকলকে রাজপথে নামতে হবে। রাতের অন্ধকারে যেভাবে ওরা ভোট ডাকাতি করেছে, ঠিক সেই ভাবে জনগণের তাড়া খেয়ে রাতের অন্ধকারেই তারা একদিন পালিয়ে যাবে।

২০ দলীয় জোটের অন্যতম শরিক জাতীয় পার্টির (কাজী জাফর) সভাপতি মোস্তফা জামাল হায়দার, জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শরিক গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইয়িদ, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, জাগপার একাংশের সাধারণ সম্পাদক খোন্দকার লুৎফর রহমান, এনপিপির মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা এই কাউন্সিলে বক্তৃতা করেন।

বিএনপি ছেড়ে আসা একিউম বদরুদ্দোজা চৌধুরী ২০০৬ সালের মার্চ মাসে নিজের দল বিকল্প ধারা বিলুপ্ত করে অলি আহমদসহ বিএনপি থেকে ছেড়ে আসা ৩৩ জন মন্ত্রী এমপি নিয়ে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) গঠন করেন। বি. চৌধুরী এলডিপির সভাপতি ও অলি নির্বাহী সভাপতি হন। এক বছর পর মতপার্থক্যে বি. চৌধুরীকে বাদ দিয়ে অলির নেতৃত্বে এলডিপির নতুন কমিটি হয় এবং বি. চৌধুরী আবার বিকল্পধারা পুনরুজ্জীবিত করেন। অতপর বিএনপি থেকে আসা সাবেক মন্ত্রী এমপিরা এলডিপি ত্যাগ করেন। ২০১৯ সালে কর্নেল অলির সঙ্গে বিরোধে পাল্টা এলডিপি গঠন করা হলো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন