বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপি পরিবারতন্ত্র লালন করে : তথ্যমন্ত্রী

বাসস | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২০, ৩:৩৪ পিএম

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি পরিবারতন্ত্রের প্রধান পৃষ্টপোষক এবং তারা পরিবারতন্ত্র লালন করে। আওয়ামী লীগে পরিবারতন্ত্র চলছে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্য প্রসঙ্গে সাংবাদিকদের তিনি বলেন, “পরিবারতন্ত্রের মধ্যে বসে তিনি যে কথা বলেছেন, এটি তার দলের বেলায়ই প্রযোজ্য।”

আজ সচিবালয়ে তথ্যমন্ত্রী তার দপ্তরে সাংবাদিকদের প্রেস ব্রিফিংকালে এসব কথা বলেন। সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেনকে কোন যোগ্যতায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে মেয়র পদে মনোনয়ন দেয়া হয়েছে প্রশ্ন রেখে ড. হাছান মাহমুদ বলেন, তিনি কি আগে কখনো রাজনীতি করেছেন? নাকি সাদেক হোসেন খোকার ছেলে বলেই তাকে এই পদে মনোনয়ন দেয়া হয়েছে।

তথ্যমন্ত্রী বলেন, “এখন বিএনপির চেয়ারপার্সন হচ্ছেন খালেদা জিয়া, আর ভারপ্রাপ্ত চেয়ারপার্সন হচ্ছেন তারই পুত্র তারেক রহমান। দু’জনই দন্ডপ্রাপ্ত আসামী। মির্জা ফখরুল ইসলাম আলমগীর যা বলেছেন, তা তাদের বেলায় প্রযোজ্য। আমাদের দলে কখনো পারিবারিক কারণে কোন পদ দেয়া হয় না।”

বাংলাদেশ পরিবেশ আন্দোলনের (বাপা) সভাপতি বেগম সুলতানা কামালের পরিবেশ নিয়ে এক বক্তব্য প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, “আমি সুলতানা কামালের প্রতি যথাযথ সম্মান রেখেই বলতে চাই, তিনি সবসময় কড়া কথা বলে দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করেন। যেভাবে ঢালাওভাবে কথাগুলো বলেছেন, তা কোনভাবেই গ্রহণযোগ্য নয়।”

বর্তমান সময়ে বাংলাদেশের পরিবেশ নিয়ে আন্তর্জাতিক সংস্থা পরিচালিত জরিপের ডাটা দেখার আহবান জানিয়ে তিনি বলেন, এগুলোর দিকে তাকালে তিনি নিশ্চয়ই তার ভুল বুঝতে পারবেন এবং বক্তব্যের জন্য লজ্জা পাবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Mofazzal Hossain ৫ জানুয়ারি, ২০২০, ৪:৪৭ পিএম says : 0
-------------and Awamileague poribartantra palon kore. Ok Sir, this is the difference between two parties.
Total Reply(0)
** হতদরিদ্র দীনমজুর কহে ** ৫ জানুয়ারি, ২০২০, ৫:০৯ পিএম says : 0
শুধু আওয়ামী লীগ বিএনপি'তেই পরিবারতন্ত্র লালন করছে তা নয়।ছোট ছোট দলে ও পরিবারতন্ত্র লালন করছে।তাই তো আজ গনতন্ত্র মুখ থুবড়ে পড়েছে প্রায়।আমাদের এ কালচার থেকে ফিরে আসতে হবে।
Total Reply(0)
** হতদরিদ্র দীনমজুর কহে ** ৫ জানুয়ারি, ২০২০, ৫:২৫ পিএম says : 0
মুৎসুদ্ধি কালোবাজারী মুনাফা খোড়দের এতটাই বাড়বাড়ন্ত!এদের খুঁটির জোড় কোথায়? কারা এদের মদদদাতা আশ্রয় দাতা? এদের চিন্হিত করুন।।
Total Reply(0)
Nadim ahmed ৫ জানুয়ারি, ২০২০, ৫:৩৬ পিএম says : 0
What this donkey is talking about?
Total Reply(0)
আজিজুর রহমান ৫ জানুয়ারি, ২০২০, ৭:২৮ পিএম says : 0
কেউ পরিবারতন্ত্রলালন করে আর কেউ পরিবারতন্ত্র পালন করে।কি মজা!
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন