শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কেরানীগঞ্জে ৪টি ইটভাটায় অভিযান, ২২লক্ষ টাকা জরিমানা

কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২০, ৭:০৩ পিএম

ঢাকার কেরানীগঞ্জে ৪টি ইটভাটায় অভিযান পরিচালনা করেছে পরিবেশ অধিদপ্তর ভ্রাম্যমান আদালত। আজ রোববার(৫জানুয়ারি) সকাল ১১টায় পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাকসুদুল ইসলামের নেতৃত্বে দক্ষিন কেরানীগঞ্জের কোন্ডা ইউনিয়নের কান্দাপাড়া এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।
এসময় চারটি ইটভাটায় পরিবেশের ছাড়পত্র না থাকার অপরাধে আর্থিক জরিমানা ও ইটভাটা ভেঙ্গে দেওয়া হয়েছে। এদের মধ্যে ইটভাটা মালিক মো.আবুল কাশেমকে নগদ ৬লাখ টাকা, আতাউর রহমানকে ৬লাখ টাকা,মো.সুজন মিয়াকে ৬লাখ টাকা এবং মো.সিরাজ মিয়াকে ৪ লাখ টাকাসহ মোট ২২ লাখ টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত। এসকল ইটভাটা মালিকদের কারোই পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্রের নাবায়ন না থাকায় এবং ব্রিকস ফিল্ডের এক কিলোমিটারের মধ্যে বসতবাড়ি-স্কুল কলেজ থাকার অপরাধে তাদেরকে নগদ টাকা জরিমানা করা হয় পাশাপাশি ব্রিকস ফিল্ড যাতে চালু না করতে পারে সে জন্য ব্রিকস ফিল্ড ভেঙ্গে দেওয়া হয়।
এ সময় আরো উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মাহবুবুর রহমান খান, পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক মাহমুদা খাতুন ও পরিবেশ অধিদপ্তরের ঢাকা জেলার সহকারী পরিচালক শরীফুল ইসলাম।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাকসুদুল ইসলাম বলেন, পরিবেশের ছাড়পত্রের মেয়াদ না থাকা এবং ব্রিকস ফিল্ডের এক কিলোমিটারের মধ্যে বসত বাড়ি, স্কুল কলেজসহ শিক্ষা প্রতিষ্ঠান থাকার অপরাধে আমরা তিনটি ব্রিকস ফিল্ডকে ৬ লাখ টাকা করে এবং অন্য একটিকে ৪লাখ টাকা জরিমানা করা হয়েছে। পরবর্তিতে যেন আবার ব্রিকস ফিল্ডগুলো চালু করতে না পারে সে জন্য সেগুলোকে ভেঙ্গে দেওয়া হয়েছে। ব্রিকস ফিল্ডগুলোর প্রতি আমাদের মনিটরিং থাকবে। যদি কেউ আমাদের এই আদেশ অমান্য করে পুনরায় ভাটা চালু করে তাহলে পরবর্তিতে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা ব্যবস্থা গ্রহন করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন