শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

বিআরটিসি’র পাওনা পরিশোধে রবিকে হাইকোর্টের নির্দেশ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

রবি আজিয়াটার কাছ থেকে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি)র পাওনা ৮৬৭ কোটি ২৩ লাখ টাকার মধ্যে আপাতত ১৩৮ কোটি টাকা পরিশোধ করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। পরবর্তী ৫ মাসের মধ্যে ৫টি কিস্তিতে এ কিস্তি পরিশোধ করতে হবে। ব্যত্যয় ঘটলে বিটিআরসি রবি আজিয়াটার বিরুদ্ধে যেকোনো সিদ্ধান্ত নিতে পারবে। গতকাল রোববার বিচারপতি মামনুন রহমান এবং বিচারপতি খিজির হায়াতের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। বিটিআরসি’র পাওনা টাকার কিস্তি নির্ধারণের ক্ষেত্রে আদালত ইতিপূর্বে আদালত টাকার পরিমাণ গ্রামীণ ফোনের মামলায় আপিল বিভাগের আদেশ আমলে নেন। যদিও রবির কাছে ৮৫৭ কোটি টাকা পাওনা দাবি করেছিল বিটিআরসি।

প্রসঙ্গত: ২০১৯ সালের ৩১ জুলাই বিটিআরসি তার পাওনা ৮৬৭ কোটি ২৩ লাখ টাকা আদায়ে রবিকে চিঠি দেয়। পরে রবি ওই চিঠির বিষয়ে নিম্ন আদালতে টাইটেল স্যুট (স্বত্ব ঘোষণা) মামলা করে। একই সঙ্গে মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত অর্থ আদায়ের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করা হয়। কিন্তু শুনানি নিয়ে বিচারিক আদালত রবির অস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন খারিজ করে দেন। পরে ওই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করে রবি অজিয়াটা।

হাইকোর্টে রবি আজিয়াটার পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট প্রবীর নিয়োগী ও ব্যারিস্টার কাজী এরশাদুল আলম। বিটিআরসির আইনজীবী হিসেবে শুনানিতে অংশ নেন এটর্নি জেনারেল মাহবুবে আলম।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন