শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জীর ইন্তেকাল, ইসলামী নেতৃবৃন্দের শোক

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সহ সভাপতি ও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সিনিয়র সহ সভাপতি আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী (৮২) গতকাল রোববার বিকেল পৌনে ৫টায় হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে নেয়ার পথে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
হবিগঞ্জী জামিয়া ইসলামিয়া আরাবিয়া উমেদনগন মাদরাসার মুহতামিম ও শায়খুল হাদিস দেশের প্রথিতযশা হাদিস বিশারদ ও ইসলামী রাজনীতিবিদ দীর্ঘদিন অসুস্থ ছিলেন। তাঁর ইন্তেকালের খবরে আলেম সমাজের মাঝে শোকের ছায়া নেমে আসে। আজ সোমবার সকাল ১০টায় হবিগঞ্জে তার প্রতিষ্ঠিত মাদরাসা ময়দানে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।
মরহুমের ইন্তেকালে দেশে শীর্ষ ওলামায়ে কেরাম ও ইসলামী দলের নেতৃবৃন্দ পৃথক পৃথক বিবৃতিতে গভীর শোক প্রকাশ এবং তাঁর রুহের মাগফেরাত কামনা করেছেন। নেতৃবৃন্দ বলেন, আল্লামা হবিগঞ্জী একজন প্রথিতযশা হাদিস বিশারদ এবং ইসলামের অতন্দ্র প্রহরী ছিলেন। ইলমে নববীর প্রচার ও দ্বীন প্রতিষ্ঠায় তাঁর অনেক অবদান রয়েছে।
যেসব নেতৃবৃন্দ মরহুমের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন তারা হচ্ছেন, বেফাকের মহাসচিব আল্লামা আব্দুল কুদ্দুস ও মহাপরিচালক আল্লামা যোবায়ের আহমাদ চৌধুরী, বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর শায়খুল হাদীস আল্লামা ইসমাঈল নূরপুরী, সিনিয়র নায়েবে আমীর মাওলানা যোবায়ের আহমদ আনসারী ও মহাসচিব মাওলানা মাহফুজুল হক, ইসলামী আন্দোলনের আমীর সৈয়দ মুফতি মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই, মুন্সিগঞ্জের সিরাজদিখানের জামি’য়া ইসলামীয়া হালীমিয়া মাদরাসার প্রতিষ্ঠাতা মহাপরিচালক মাওলানা আব্দুল হামিদ পীর সাহেব মধুপুর, সম্মিলিত ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা জাফরুল্লাহ খান ও মহাসচিব অ্যাডভোকেট খায়রুল আহসান, ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতী ফয়জুল্লাহ, বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান, আমীরে শরীয়ত মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী, মহাসচিব মাওলানা হাবীবুল্লাহ মিয়াজী, নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী ও সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দীন, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির আমীর আল্লামা সরওয়ার কামাল আজিজী ও মহাসচিব মাওলানা মুসা বিন ইজহার, খেলাফত মজলিসের আমীর প্রিন্সিপাল মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের, ইসলামী ঐক্যজোটের সভাপতি মাওলানা আব্দুর রকীব অ্যাডভোকেট, ইসলামী ঐক্য আন্দোলনের আমীর ড.ঈসা শাহেদী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Maulana Akhtaruzzaman ৬ জানুয়ারি, ২০২০, ১১:৩৫ এএম says : 0
সর্বজনীন মুরুব্বি আল্লামা শাহ আহমদ শফী সাহেব দা:বা: এর শোক বার্তা এখানে দিলেন না কেন?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন