বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

পাকিস্তানকে বাংলাদেশে টেস্ট খেলার ‘গোপন’ প্রস্তাব

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

বাংলাদেশ ক্রিকেট দলের পকিস্তান সফর নিয়ে দুই দেশের বোর্ডের অবস্থান দুই মেরুতে। প্রতিদিনই এই সিরিজকে কেন্ত্র করে উঠে আসছে কিছু তথ্য। তবে এবার পাকিস্তান সফর নিয়ে পাওয়া গেল নতুন চমক। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নাকি ‘গোপনে’ দুই টেস্টের একটি বাংলাদেশে খেলার প্রস্তাব দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি)! পিসিবির এক কর্মকর্তা এমন কথা জানিয়েছেন সংবাদসংস্থা পিটিআইকে। তবে এই দাবি ¯্রফে উড়িয়ে দিয়েছে বিসিবি।

পাকিস্তানে গিয়ে টেস্ট সিরিজ খেলার ব্যাপারে নিজেদের অনাগ্রহের কথা আগে থেকেই জানিয়ে আসছে বিসিবি। তবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ দুটি নিরপেক্ষ ভেন্যুতে আয়োজন করতে পিসিবিও রাজি নয়। এ নিয়ে বিগত কয়েক দিন ধরে চলছে কথা চালাচালি। এর মাঝেই পিসিবির কাছে নতুন একটি প্রস্তাব রেখেছিল বিসিবি। কিন্তু সে প্রস্তাব বাতিল করে দিয়েছে পাকিস্তান বোর্ড। নতুন প্রস্তাবে বিসিবির পক্ষ থেকে বলা হয়েছিল, প্রথম টেস্ট ম্যাচটি বাংলাদেশ পাকিস্তানে গিয়েই খেলবে। তবে সিরিজের দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হতে হবে ঢাকায়, বাংলাদেশের মাটিতে। তবে ভারতীয় বার্তা সংস্থা পিটিআই’কে পাকিস্তান বোর্ডের এক কর্মকর্তা জানিয়েছেন, তারা প্রস্তাবটি প্রত্যাখ্যান করেছেন। এর মানে দাঁড়াল, হোম সিরিজের টেস্ট দুটি নিজেদের মাঠেই খেলতে চায় পাকিস্তান, অন্য কোথাও নয়।

দুই টেস্ট আর তিন টি-টোয়েন্টির সফর শুরু হতে দেরি নেই। এ মাসের তৃতীয় সপ্তাহে পাকিস্তানে যাওয়ার কথা বাংলাদেশের। বিসিবি সভাপতি নাজমুল হাসান এরই মধ্যে জানিয়েছেন, ‘টি-টোয়েন্টি খেলতে আপত্তি নেই। তবে টেস্ট খেলার সিদ্ধান্ত নিতে আরেকটু সময় চান তারা।’ পাকিস্তানের পরিস্থিতি বুঝে টেস্ট সিরিজ অংশ নেওয়ার ইচ্ছে বাংলাদেশের। বাংলাদেশের এমন দোটানায় সমালোচনার ঝড় উঠেছে পাকিস্তানে।
এই টানাপোড়েনের মধ্যে পিসিবির এক কর্মকর্তা জানিয়েছেন, ‘অত্যন্ত গোপনে একটি টেস্ট পাকিস্তানে এবং অন্যটি বাংলাদেশে খেলার প্রস্তাব দেওয়া হয়েছিল আমাদের। তবে তা প্রত্যাখ্যান করা হয়েছে। বিস্ময়করভাবে, (সফরের বিনিময়ে) বিসিবি চায় পাকিস্তান একটি টেস্ট বাংলাদেশে খেলুক।’

তবে এই দাবি অস্বীকার করে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেছেন, ‘বিসিবির পক্ষ থেকে এ ধরনের কোনও প্রস্তাব দেওয়া হয়নি। আমরা এ বিষয়ে কিছুই জানি না। আমরা আগের অবস্থানেই আছি। টি-টোয়েন্টি সিরিজ খেলে এসে টেস্টের ব্যাপারে সিদ্ধান্ত জানাবো।’

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন