শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পুরুষ নির্যাতন দমন আইনের দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

পুরুষ নির্যাতন দমন আইন করার দাবিতে মানববন্ধন করা হয়েছে। গতকাল রোববার জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ মেন’স রাইটস ফাউন্ডেশন (বিএমআরএফ) নামক একটি সংগঠন এই মানববন্ধন করে।
মানববন্ধনে বক্তারা বলেন, দেশে অনেক পুরুষের মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে। কিন্তু কার কাছে এ অধিকারের কথা বলবে? পুরুষের নীরব কান্না শোনার মতো পুরুষ বিষয়ক মন্ত্রণালয়, অধিদফতর বা পরিদফতর নেই। প্রতিদিনই পুরুষ নির্যাতনের নানা অভিযোগ শোনা যায়। অসাধু কিছু নারী বিয়ের নামে কাবিনের ব্যবসা করে নিরীহ পুরুষদের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। অথচ তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না। দন্ডবিধি ৪৯৭ ধারায় একই অপরাধে পুরুষদের বিরুদ্ধে পাঁচ বছর জেল এবং জরিমানা রয়েছে, কিন্তু নারীদের দায়মুক্তি। এতে কিছু অসাধু নারী পরকীয়ার প্রতি উৎসাহিত হচ্ছে।
তারা আরও বলেন, পরকীয়া আসক্ত ও অবাধ্য স্ত্রীকে এ বিষয় কথা বলতে গেলে স্বামীর বিরুদ্ধে মিথ্যা নারী নির্যাতন ও যৌতুক মামলা দিয়ে হাজতে পাঠিয়ে দিচ্ছে। অথচ স্বামীকে আত্মপক্ষ সমর্থনের কোনো সুযোগ দেয়া হচ্ছে না। পরকীয়া আসক্ত হয়ে অনেক স্ত্রী তার স্বামীকে সর্বস্বান্ত করলেও স্বামী তার স্ত্রীর বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিতে পারছে না। তাই পুরুষ নির্যাতন দমন আইন প্রয়োজন।
আয়োজক সংগঠনের চেয়ারম্যান শেখ খায়রুল আলমের সভাপতিত্বে মানববন্ধনে সংগঠনের ঢাকা মহানগরের আহŸায়ক তাইফুর ইসলাম, যুগ্ম আহŸায়ক মাজেদ ইবনে আজাদ, সদস্য আনোয়ার হোসেন, লিটন গাজী প্রমুখ বক্তৃতা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন