ঢাকা, শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৩ শাওয়াল ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ট্রাম্পকে ‘পাগল’ বললেন সোলাইমানি কন্যা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২০, ৪:২৭ পিএম

বাবাকে হত্যা করে যুক্তরাষ্ট্র-ইসরায়েল নিজেদের দুর্দিন ডেকে এনেছে বলে দাবি করেছেন মার্কিন বিমান হামলায় নিহত ইরানের শীর্ষ জেনারেল কাসেম সোলাইমানির কন্যা জয়নাব সোলাইমানি। বাবা হারানোর শোকে কাতর জয়নাব নির্মম এই হত্যাকাণ্ডের শক্ত বদলা নিতে সরকারের প্রতি আহ্বান জানান। আজ সোমবার ইরানের রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেলের বরাতে স্পুটনিক নিউজ এই তথ্য জানিয়েছে।

সোলাইমানির জ্যেষ্ঠ কন্যা এক সাক্ষাৎকারে বলেন, আমার বাবাকে হত্যার মাধ্যমে ‘পাগল’ ট্রাম্প যদি ভেবে থাকেন সবকিছু শেষ হয়েছে, তাহলে তিনি চূড়ান্ত ভুল করবেন। সোলাইমানিকে হত্যা করে যুক্তরাষ্ট্র ও ইসরায়েল বরং নিজেদের দুর্দিন ডেকে এনেছে।

বিশ্লেষকদের মতে, ইরানের আঞ্চলিক শক্তি বৃদ্ধির প্রধান কারিগর হিসেবে পরিচিত এই কাসেম সোলাইমানি। বিগত বছরগুলোতে তিনি ইরানের পররাষ্ট্র নীতি নির্ধারণের ক্ষেত্রেও ভীষণ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। গত ১৫ বছর যাবত তিনি একজন গুরুত্বপূর্ণ সামরিক কৌশলী হিসেবে মধ্যপ্রাচ্যে ইরানের উপস্থিতি সুসংহত করেছেন।

গত শুক্রবার (৩ জানুয়ারি) ভোরে বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরে মার্কিন বিমান হামলায় জেনারেল কাসেম সোলাইমানি নিহত হন। যুক্তরাষ্ট্রের সেই অভিযানে ইরান সমর্থিত পপুলার মবিলাইজেশন ফোর্সেসের (পিএমএফ) উপপ্রধান আবু মাহদি আল-মুহান্দিসসহ বাহিনীর বেশ কয়েকজন সদস্য প্রাণ হারান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ছাল আহমেদ ৬ জানুয়ারি, ২০২০, ৫:৩১ পিএম says : 0
অনাকাঙ্খিত হত্যাকাণ্ড কোন ভাবেই কাম্য হতে পারে না। এ হত্যার কারণে ইরান আগের চেয়ে অনেক বেশি শক্তিশালী হল। শক্তির ও সুনাম হারাল আমেরিকা।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন