শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

২, ৩ ও ৪ জুলাই ব্যাংক খোলা থাকবে

প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : আগামী ২, ৩ ও ৪ জুলাই সকল ব্যাংক খোলা থাকবে বলে ব্যবসায়ীদের আশ্বস্ত করেছে কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর ফজলে কবির। ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই সভাপতি আবদুল মাতলুব আহমাদ এ কথা বলেছেন। তবে গতকাল এ বিষয়ে কোন নির্দেশনা দেয়নি কেন্দ্রীয় ব্যাংক। গতকাল (সোমবার) দুপুরে বাংলাদেশ ব্যাংকের গভর্নরের সঙ্গে দেখা করেন এফবিসিসিআই প্রেসিডেন্টের নেতৃত্বে একদল ব্যবসায়ী। গভর্নরের সঙ্গে বৈঠকের বিষয়ে এফবিসিসিআই সভাপতি সাংবাদিকদের বলেন, কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর আমাদের আশ্বস্ত করেছেন যে, ব্যাংকগুলো তাদের নিজস্ব ব্যবস্থাপনায় যেন খোলা রাখতে পারে সে বিষয়ে নির্দেশনা দেয়া হবে। তবে বিকেল পর্যন্ত এ বিষয়ে কোন নির্দেশনা দেয়নি কেন্দ্রীয় ব্যাংক।
প্রসঙ্গত, সাপ্তাহিক ছুটিসহ আগামী ১ থেকে ৯ জুলাই পর্যন্ত ঈদ উপলক্ষে ছুটি থাকবে সরকারি অফিসগুলোতে। এর মধ্যে ৪ জুলাই সরকারি কর্মদিবস ছিল। পরে নির্বাহী আদেশে ৪ জুলাই সরকারি অফিস বন্ধ ঘোষণা করেন প্রধানমন্ত্রী। ফলে একটানা ৯ দিন ছুটিতে পড়ে দেশ। এ জন্য দেশের সকল ব্যাংক পর্যন্ত বন্ধ থাকবে।
তবে পোশাক শ্রমিকদের বেতন-ভাতা প্রদানের সুবিধার্থে আগামী ২ ও ৩ জুলাই শিল্পঘন এলাকায় বাণিজ্যিক ব্যাংকের শাখাগুলো খোলা থাকবে। ঈদ ছুটি শেষে আগামী ১০ জুলাই ব্যাংক খোলা হবে। ৪ জুলাইয়ের নির্বাহী ছুটির দিনের পরিবর্তে ১৬ জুলাই শনিবার হওয়া সত্ত্বে সকল ব্যাংক খোলা থাকবে। এ দিন কর্মদিবস হিসেবে গণনা করা হবে। কেন্দ্রীয় ব্যাংক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। এছাড়া চট্টগ্রাম বন্দর সংশ্লিষ্ট সকল ব্যাংকের শাখা ঈদের আগে শনিবার পর্যন্ত খোলা রাখার সিদ্ধান্ত দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। পাশাপাশি সকল ব্যাংকের এডি শাখা শনিবার ও কাস্টমস এবং শুল্ক বন্দর এলাকার ব্যাংকগুলো শুক্র ও শনিবার খোলা রাখার আগের সিদ্ধান্ত অব্যাহত থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন