বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে সরকার

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২০, ১২:০৬ এএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সরকার মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গত ১২ অক্টোবর বিএসএমএমইউ’র (বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়) মেডিকেল বোর্ডের প্রতিবেদনে খালেদা জিয়া ‘গুরুতর’ শারীরিক অবস্থা বর্তমানে ‘ক্রিপল স্টেইজ’ এর কথা তুলে ধরে তিনি বলেন, ডাক্তারা বলেছিলেন রিপোর্টে তার (খালেদা জিয়া) অ্যাডভান্স টিট্রমেন্ট দরকার। সেই ট্রিটমেন্ট তিনি পাচ্ছে না। এখন আরো ডেটোরেট করে গেছে।

আমরা বরাবর বলে এসছি যে, তাকে রাজনৈতিক প্রতিহিংসার কারণে আটক করে রাখা হয়েছে এবং তাকে কষ্ট দেয়া হচ্ছে। আমরা এখন আশঙ্কা করছি, তাকে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হচ্ছে। আমরা জানি না যে, উদ্দেশ্যটা তাই কিনা। আমরা মনে করি, তাকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে সরকার।
গতকাল (সোমবার) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

বিএসএমএমইউতে কারাবন্দি খালেদা জিয়া ‘উন্নত চিকিৎসা’ হচ্ছে না অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, রোববার দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বোন, তার পুত্রবধু এবং নাতী-নাতনিরা দেখতে গিয়েছিলেন একমাস চেষ্টা করার পরে তারা অনুমতি পেয়েছিলেন। তারা দেখে বেরিয়ে এসে অত্যন্ত ভারাক্রান্ত মন নিয়ে অঝোর কান্নায় তারা বলেছেন, দেশনেত্রী গুরুতর অসুস্থ এবং তিনি এখন কিছু খেতে পারছেন না, যা মুখে দিচ্ছেন তা সব বেরিয়ে যাচ্ছে, তার বমি হচ্ছে। আমাদের কাছে ম্যাসেজ আছে যে, উনি (বেগম খালেদা জিয়া) জানিয়েছেন যে, উনার চিকিৎসা হচ্ছে না, উনি চিকিৎসা করতে চান উচ্চতর সেন্টারে।

কর্তৃপক্ষের কাছে বিএনপি মহাসচিব বলেন, অবিলম্বে দেশনেত্রীকে মুক্তি দেয়া হোক এবং তার চিকিৎসার ব্যবস্থা করা হোক। অন্যথায় যেকোনো অবস্থার জন্যে সরকার সম্পূর্ণভাবে দায়ী হবে এবং এই সরকারকে অবশ্যই জনগণের কাছে জবাবদিহি করতে হবে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আদালত উচ্চতর চিকিৎসার কথা বলছে। অ্যাডভান্স চিকিৎসা দিতে তারা ব্যর্থ হচ্ছে কেনো? অ্যাডভান্স ট্রিটমেন্টের জন্য তাকে অ্যাডভান্স সেন্টারে পাঠাতে হবে-দেয়ার ইজ অনলি ওয়ে আউট। খালেদা জিয়ার সাথে সাক্ষাতের জন্য অনুমতি চেয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে একাধিকবার চিঠি দেয়া হলেও এখনো তারা জবাব পাইনি উল্লেখ করে আবারো চিঠি দেবেন বলে জানান বিএনপি মহাসচিব।

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আবদুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ প্রমূখ।#

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন