বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মীর নাছির ও হেলালকে আত্মসমর্পণের নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২০, ১২:০৩ এএম

দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি নেতা মীর নাছির উদ্দিন এবং তার ছেলে মীর হেলাল উদ্দিনকে ৩ মাসের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। গতকাল সোমবার এ বিষয়ে পূর্ণাঙ্গ রায় প্রকাশ হয়। বিচারপতি একে এম আব্দুল হাকিম এবং বিচারপতি ফাতেমা নজীবের ডিভিশন বেঞ্চ গত ১৯ নভেম্বর এ রায় দেন।
প্রকাশিত রায়টি ১৫৯ পৃষ্ঠার। তাতে মীর মোহাম্মদ নাছিরউদ্দীনের ১৩ বছর এবং মীর মোহাম্মদ হেলালউদ্দীনের ৩ বছরের সাজা বহাল রাখেন আদালত।
২০০৭ সালের ৬ মার্চ অবৈধ সম্পদ অর্জন এবং সম্পদের তথ্য গোপনের অভিযোগে মীর নাসির ও তার ছেলে মীর হেলালের বিরুদ্ধে গুলশান থানায় দুদক মামলা করে। এ মামলায় বিশেষ জজ আদালত একই বছরের ৪ জুলাই এক রায়ে মীর নাছির উদ্দিনকে ১৩ বছর এবং মীর হেলালকে তিন বছরের কারাদন্ড দেন। এ রায়ের বিরুদ্ধে তারা হাইকোর্টে পৃথক দুটি আপিল করেন। হাইকোর্ট ২০১০ সালের ১০ আগস্ট মীর নাছিরের এবং একই বছরের ২ আগস্ট মীর হেলালের সাজা বাতিল করে রায় দেন। ওই রায় বাতিল চেয়ে দুদক আপিল আবেদন করে। ২০১৪ সালের ৪ জুলাই দুদকের আবেদন মঞ্জুর করে রায় দেন আপিল বিভাগ। রায়ে মীর মোহাম্মদ নাসির উদ্দিন ও তার ছেলে ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিনকে দুর্নীতি মামলায় খালাস দিয়ে হাইকোর্টের দেয়া রায় বাতিল করে দেয়া হয়। একই সঙ্গে, মামলাটির আপিল আবেদন পুনরায় হাইকোর্টে শুনানির নির্দেশ দেয়া হয়। সে অনুসারে হাইকোর্টে আপিল দুটির ওপর পুনরায় শুনানি হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন