বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

প্রবাস জীবন

আমিরাতের আবুধাবিস্থ বাংলাদেশ স্কুলে বই বিতরণ উৎসব

বছরের শুরুতে নতুন বই হাতে পেয়ে আনন্দে উদ্বেলিত শিক্ষার্থীরা

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২০, ৭:২৮ পিএম

আবুধাবিস্থ বাংলাদেশ স্কুলে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ উৎসবে প্রধান অতিথি রাষ্ট্রদূতের সাথে স্কুলের অধ্যক্ষ ও শিক্ষক-শিক্ষিকাবৃন্দ


আরব আমিরাতের রাজধানী আবুধাবিস্থ বাংলাদেশ স্কুল এন্ড কলেজে অনুষ্ঠিত হয়েছে বই বিতরণ উৎসব ২০২০।

গত সোমবার আবুধাবিস্থ বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে বাংলাদেশ স্কুল মিলনায়তনে আয়োজিত বই উৎসবে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া হয়। এতে নতুন বছরের শুরুতেই নতুন বই হাতে পেয়ে এখন আনন্দে উদ্বেলিত শিক্ষার্থীরা।

এতে স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মীর আনিসুল হাসানের সভাপতিত্বে ও স্কুল শিক্ষিকা মিসেস জেবুন নাহার ও মিসেস ইসরাত জাহানের পরিচালনায় অনুষ্ঠিত বই উৎসবে প্রধান অতিথি ছিলেন আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ডা. মোহাম্মদ ইমরান। বিশেষ অতিথি ছিলেন দূতাবাসের ডেপুটি চীফ অব মিশন মোহাম্মদ মিজানুর রহমান, অভিভাবক সমন্বয় কমিটির সদস্য মাওলানা আবদুল খালেক প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত ডা. মোহাম্মদ ইমরান বলেন, বছরের শুরুতে বিনামূল্যে ১ম থেকে ১০ম শ্রেণী পর্যন্ত ছাত্রছাত্রীদের মাঝে ৩৫ কোটির কাছাকাছি নতুন বই বিতরণ নজীরবিহীন ও বিরল ঘটনা। যা অন্য কোন দেশে এমনটি দেখা যায় না। তিনি দেশের ন্যায় প্রবাসেও বিনামূল্যে ছাত্রছাত্রীর হাতে বই তুলে দিতে পারাটাকে সরকারের জন্য গর্বের বিষয় বলে উল্লেখ করে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান রাষ্ট্রদূত।

এদিকে রাষ্ট্রদূতের সহযোগিতায় আমিরাতে দুটো বাংলাদেশি স্কুলের ছাত্রছাত্রীদের মাঝে বিনামূল্যে বই বিতরন কার্যক্রম স্কুল শুরুর সাথে সাথেই করতে পারাতে রাস্ট্রদূতকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মীর আনিসুল হাসান।

অপরদিকে নতুন বছরের শুরুতেই নতুন বই হাতে পাওায় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে অভিনন্দন জানান আনন্দে উদ্বেলিত শিক্ষার্থী ও অভিভাবকগণ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন