শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

মহানগর

বাংলাদেশে অবৈধ লাখ লাখ ভারতীয় চাকরিজীবী ও ব্যবসায়ীকে ফেরত পাঠাতে হবে -ডা. ইরান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২০, ৭:৩৯ পিএম

ভারতে সংখ্যালঘু মুসলমানদের রাষ্ট্রহীন করতে এনআরসির প্রতিবাদ জানিয়ে লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান বলেন, মিয়ানমারের রোহিঙ্গাদের মতো ভারতও মুসলমানদের বাংলাদেশে পাঠানোর জন্যই এনআরসি বিল পাস করেছে। কিন্তু নতজানু সরকার এসব নিয়ে কথা বলছে না। বাংলাদেশে লাখ লাখ ভারতীয় অবৈধভাবে চাকরি ও ব্যবসা বানিজ্য করছে তাদের চিহিৃত করে ফেরত পাঠাতে হবে। তিনি ভারতের সাথে সম্পাদিত জাতীয় স্বার্থ বিরোধী চুক্তি বাতিল, ফারাক্কা, গঙ্গা, তিস্তাসহ পানির ন্যায্য হিস্যা আদায়, সীমান্ত হত্যা বন্ধ ও ভারতে ভয়াবহ সংখ্যালঘু নির্যাতনের প্রতিবাদে আগ্রাসন বিরোধী সংগ্রাম জোরদার করার আহবান জানান।

মঙ্গলবার (৭ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ফেলানী হত্যা দিবসে বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত আগ্রাসন বিরোধী প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।

সমাবেশে সরকারের সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান বলেন, সরকার বাংলাদেশের স্বাধীনতা সার্বভেমত্বকে ধ্বংস করে দিতে চাচ্ছে। এই অবৈধ সরকারকে যদি দমন করতে হয়, তার একমাত্র পথ হচ্ছে রাজপথের আন্দোলন। তাই ফেলানী হত্যা দিবসে আমরা শপথ করি সমস্ত মানুষ ঐক্যবদ্ধ হয়ে প্রতিবাদের ঝান্ডা তুলে ধরি। আর প্রতিবাদের মধ্যেই এই সরকারের পতন ঘটবে।

তিনি বলেন, আমরা আজ কিভাবে আক্রান্ত হচ্ছি, আমাদের পাশর্^বর্তী দেশে যে এনআরসি আইন পাস করেছে, এই আইনের মাধ্যমে ভারতের মুসলিম নাগরিকদের তাড়ানোর ব্যবস্থা করা হচ্ছে। মিয়ানমারের আগ্রাসী শক্তির কারনে রোহিঙ্গারা আজ আমাদের দেশে অবস্থান করছে। এখন ভারতের মুসলমানদের বাংলাদেশে তাড়িয়ে দেয়ার ব্যবস্থা করা হচ্ছে। বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, তিস্তার জন্য উত্তরবঙ্গে হাহাকার, মরুভূমি হয়ে যাচ্ছে, জীববৈচিত্র ধ্বংস হয়ে যাচ্ছে। মাঠে ফসল হচ্ছে না। কৃষকেরা হাহাকার করছে কিন্তু আমাদের কোন প্রতিবাদ নেই, বর্তমান সরকারের কোন প্রতিবাদ নেই।

তিনি বলেন, ন্যায় ভিত্তিক সমাজ ব্যবস্থার জন্য আমরা কৃষক শ্রমিক জনতা মিলে যুদ্ধ করেছিলাম। এনেছিলাম দেশের স্বাধীনতা। রনাঙ্গনে যুদ্ধ করে দেশ স্বাধীন হয়েছিল, কিন্তু আজকে আমরা কী দেখতে পাচ্ছি, আমাদের স্বাধীন দেশে গণতন্ত্র নেই, কথা বলার অধিকার নেই। ভোটারবিহীন সরকার নতজানু পররাষ্ট্রনীতির কারনে প্রতিবেশী দেশের আগ্রাসনের বিরুদ্ধে কথা বলতে পারছে না।

সেলিমা রহমান বলেন, সিটি করপোরেশন নির্বাচনের পূর্বে আমরা দেখতে পাচ্ছি আমাদের কাউন্সিলর এবং (সংরক্ষিত আসন) নারী কাউন্সিলরদের মনোনয়ন প্রত্যাহার করার জন্য আওয়ামী লীগ নেতারা নানান ভাবে চাপ প্রয়োগ করছে, বাড়ি-ঘরে হামলা চালাচ্ছে। আমাদের কাউন্সিলর প্রার্থীকে তারা তুলে নিয়ে যাচ্ছে, এই হলো তাদের পরিকল্পনা। তারা নির্বাচন করবে না, তারা আবারও সিটি করপোরেশন দখলে নিতে চাচ্ছে।

লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে ও মহাসচিব লায়ন ফারুক রহমানের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন স্বাধীনতা ফোরাম সভাপতি আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, এনডিপি চেয়ারম্যান কারী আবু তাহের, লেবার পার্টির ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা আনোয়ার হোসেন, সাধারন সম্পাদক হুমাউন কবীর, লেবার পার্টির ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা তরিকুল ইসলাম সাদী, যুবমিশন আহবায়ক মোহেব্বুল্লাহ আল মেহেদী, সদস্য সচিব মোঃ সৈকত হোসেন, ছাত্রমিশন সভাপতি সৈয়দ মোঃ মিলন, সাধারন সম্পাদক শরিফুল ইসলাম ও আর্ন্তজাতিক সম্পাদক কবি ইকবাল হোসেন প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (11)
Faisal Abdullah ৭ জানুয়ারি, ২০২০, ৯:৩০ পিএম says : 1
india keno amader desh e ase job korbe amader sikkheto onk manush bekar
Total Reply(0)
Suruj ali ৮ জানুয়ারি, ২০২০, ১০:৫১ এএম says : 1
এই দুর্নীতিবাজ সরকারের জন্যই তো আজ আমরা মার খাচ্ছি কি বলবো ইন্ডিয়ার মত একটা দেশ সেও আমাদেরকে নিয়ে টিটকারি করে যাদের সবাই .....র সমতুল্য ভাবে না আর তারা কিনা আমাদেরকে নিয়ে কথা বলে ছি ছি ছি
Total Reply(0)
habib ১১ জানুয়ারি, ২০২০, ৭:৩৩ পিএম says : 0
Eder hate Bangladesh r nirapod na...
Total Reply(0)
Farhan Ahmed ১২ জানুয়ারি, ২০২০, ৬:২৫ এএম says : 0
Rohinga has come to Bangladesh due to Modis interest only but ...... also would knew the matter. ........ is the agent of India.
Total Reply(0)
মোঃ আনোয়ার আলী ১২ জানুয়ারি, ২০২০, ৬:৫৬ এএম says : 0
সহমত
Total Reply(0)
Md riaz ২০ জানুয়ারি, ২০২০, ৯:৫৩ পিএম says : 0
Sub Indian k bangladeshr tader desha farot patano hok
Total Reply(0)
বিল্লাল ২২ জানুয়ারি, ২০২০, ১২:৫৪ পিএম says : 0
একদম সঠিক,ভারত পারলে, আমাদের ও পারতে হবে।
Total Reply(0)
মোঃ জুবায়ের পনি ৩ ফেব্রুয়ারি, ২০২০, ১১:৫৪ এএম says : 0
মাননীয় প্রধানমন্ত্রী ও আমাদের সকলের মা , আসসালামু আলাইকুম আমার ছোট একটি অভিযোগ ছিলো! ঘটনাটি ছিল ৩১/০১/২০২০ইং সময় সন্ধ্যা ৬টা থেকে ৭টার মধ্যে অভিযোগটি হলো আমি গুলশানে একটি শপিং মল এ চাকরি করি শপিং মল এর নামঃ প্রেমস কালেকশনস লিঃ, এটি গুলশান ১ নাম্বার এ অবস্হিত! ৬৮/১, গুলশান এভিনিউ। এই প্রতিষ্ঠানটি ভারত ও বাংলাদেশ এর যৌথভাবে মালিকানা, এই প্রতিষ্ঠানের বর্তমানে যে ম্যানেজমেন্ট এ পরিচালনা করছেন উনি হলেন কাশ্মীরের উনি বলছেন আগামীকাল অর্থাৎ ০১/০২/২০২০ইং নাকি ঢাকায় সরকারি ভাবে ছুটি ঘোষণা করেনি এখন উনি বলছেন আগামীকাল এর ডিউটি রবিবার করে দিতে হবে আবার এমনিতেই রবিবার হলো আমাদের সাপ্তাহিক ছুটি যখনি আমি এই কথাটা বললাম উনি তখনি আমাকে চাকরি থেকে বের করার হুমকি দেন। এবং শেষ পর্যন্ত আমাকে চাকরি থেকে বরখাস্ত করেছেন। এই রকম নানান ভাবে আমাদের সকলের উপর জুলুম করিতেছে আর সবচেয়ে বড় কথা হলো আমাদের শপিং মল এর যে ধরনের কাজ হয় উনার এই রকম কাজের কোন অভিজ্ঞতা নেই অথচ আমাদের বাংলাদেশে উনার থেকে অনেক অভিজ্ঞত মানুষ বেকার ঘুরছে চাকরির জন্য উনি আমাদেরকে সব সময় চাকরিচুত্য করার ভয় দেখান।
Total Reply(0)
Ahsanul hoque ৮ ফেব্রুয়ারি, ২০২০, ৬:০৪ এএম says : 0
The Bangladeshi government estimates there are 500,000 Indians working in the country.May 16, 2014
Total Reply(0)
Abdul basid ২ মার্চ, ২০২০, ১২:১০ পিএম says : 0
সরকার হল জনগণের যদি জনগণের জন্য কাজ করা হয় বাংলাদেশের মানুষ আপনার নাম নিবে সম্মানের সাথে আর যদি অন্য দেশের হয়ে কাজ করেন তাহলে নাম নিবে অসম্মানের সাথে যেমন মনে করেন ফেরাউন নমরুদ আর এখন আপনার ডিসিশন নেয়ার পালা আপনি কি চান হয়তোবা আর দশ বছর ক্ষমতায় থাকবেন তারপর চিন্তা করুন হয়তোবা আর 100 বছর বাঁচবেন তারপরে চিন্তা করুন তখন হায় হায় ছাড়া কিছুই থাকবে না
Total Reply(0)
Mosaddek ৯ মার্চ, ২০২০, ৪:৪৫ পিএম says : 0
How do you do it ? Do you know, what will be impact on our economy ??? Better, we must start immediately to stop import all Gujarati Products & Gujarati to stop issuing Visa. Nothing to do with rest of the India. It should be Step 1 Than >>>>>
Total Reply(1)
Badrul Alam ১০ এপ্রিল, ২০২০, ৫:৩২ এএম says : 0
Impact of what? Indians are not more skilled than the Bangladeshis are. So what are you afraid of? Kick the Indians out. we will be able to handle everything by ourselves.

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন