শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

‘ধর্ষকের দৃষ্টান্তমূলক শাস্তির বিকল্প নেই’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনায় জড়িত মানুষরূপী পশুর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। এ ঘটনায় দৃষ্টান্তমূলক শাস্তির কোনো বিকল্প নেই। নুসরাত হত্যার যেভাবে দ্রুত বিচার হয়েছে তেমনি এ ঘটনায় জড়িতদের গ্রেফতার করে দ্রুত বিচার হবে বলে আমরা আশা করি। গতকাল মঙ্গলবার সরকারি তিতুমীর কলেজের প্রধান ফটকের সামনে আয়োজিত এক মানববন্ধনে অংশ নিয়ে শিক্ষার্থীদের দাবির সাথে একাত্মতা পোষণ করে তিনি এ কথা বলেন। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রীর ধর্ষণকারীকে অনতিবিলম্বে গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবিতে এ মানববন্ধনের আয়োজন করেন সরকারি তিতুমীর কলেজের সর্বস্তরের শিক্ষার্থীরা।
আতিকুল ইসলাম বলেন, নারীরা যেন ঢাকা শহরে নির্বিঘে্ন চলাচল করতে পারে সে ব্যবস্থা গ্রহণ করা হবে। নারীবান্ধব ঢাকা শহর গড়ে তোলা হবে। আমার ইশতেহারে তা উল্লেখ থাকবে। ঢাকা শহরে যেখানে অন্ধকার আছে সেখানে আলোকিত করে দেয়া হবে।
মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, রাস্তা থেকে তুলে নিয়ে ছাত্রীকে ধর্ষণের ঘটনায় আমরা উদ্বিগ্ন। এই ঘটনায় সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত ও জড়িতদের দ্রুত গ্রেফতার করাসহ যথাযথ শাস্তির লক্ষ্যে আইনগত ব্যবস্থা গ্রহণ করতে হবে। এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়সহ প্রশাসনের নিকট জোর দাবি জানাচ্ছি। পাশাপাশি সারাদেশে নারী ও শিশু নির্যাতনের ঘটনার বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে এবং নিরাপত্তা নিশ্চিত করতে হবে। সরকারি তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি রিপন মিয়ার সভাপতিত্বে মানববন্ধনে কলেজের প্রিন্সিপাল আশরাফ হোসেন, ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি জয়দেব নন্দী, কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহামুদুল হক জুয়েলসহ সাধারণ শিক্ষার্থী ও শিক্ষকরা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন