মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাষ্ট্রায়ত্ব বন্ধ কারখানাগুলো অচিরেই চালু করা হবে

টঙ্গীতে শিল্পমন্ত্রী

টঙ্গী সংবাদদাতা : | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি বলেছেন, রাষ্ট্রায়ত্ব বন্ধ কল কারখানাগুলো শ্রমিকদের স্বার্থে অচিরেই চালু করা হবে। আধুনিক সংযোজন প্লান্টের মাধ্যমে নতুন কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করা হবে।

গতকাল বিকেলে টঙ্গী বাজার এলাকায় এটলাস বাংলাদেশ লিমিটেড কারখানা প্রাঙ্গনে আধুনিক সংযোজন প্লান্ট উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল সংস্থার চেয়ারম্যান শেখ মিজানুর রহমানের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেনÑ শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এমপি, গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম, এটলাস বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আবু নাছের মো. কামরুল ইসলাম প্রমুখ।

শিল্পমন্ত্রী বলেন, মোটর সাইকেল সংযোজন শিল্পে দীর্ঘদিনের অভিজ্ঞতা ও আধুনিক সংযোজন প্লান্টের মাধ্যমে মোটর সাইকেল উৎপাদনের পাশাপাশি এয়ার ফিন্টার ও ফ্যান প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে সরকারি জমি, জনবল, যন্ত্রপাতি ও সম্পদের ব্যবহার নিশ্চিত হলে নতুন পণ্য উৎপাদন সক্ষম। এতে প্রতিষ্ঠানের নতুন কর্মসংস্থানের পাশাপাশি দেশিয় শিল্প বিকাশে সক্রিয় ভ‚মিকা রাখবে। মন্ত্রী আরও বলেন, দেশের রাষ্ট্রায়ত্ব পরিত্যক্ত কারখানাগুলো বিক্রি না করে কর্মসংস্থান ও দেশের শিল্প বিপ্লব বাস্তবায়ন করছে সরকার।

গাজীপুর সিটি মেয়র জাহাঙ্গীর আলম বলেন, বর্তমান সরকারের কারণে আমরা ভাল আছি। শুধু আমাদের ভালো থাকলে চলবে না। দেশের খেটে খাওয়া মানুষগুলো ভালো থাকলেই আমরা আরো ভালো থাকবো। আর এ লক্ষ্যকে সামনে রেখে জননেত্রী শেখ হাসিনা দেশে শিল্প বিপ্লব গড়ে তুলতে বিভিন্ন শিল্প কারখানার দিকে বিশেষ নজর রাখছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন