বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বস্ত্র ও পাট মন্ত্রণালয় কাল ৯ প্রতিষ্ঠানকে সম্মাননা দেবে

সংবাদ সম্মলনে সচিব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয় বস্ত্র দিবস উপলক্ষে আগামীকাল বৃহস্পতিবার ৯টি প্রতিষ্ঠানকে সম্মাননা দেবে বস্ত্র ও পাট মন্ত্রণালয়। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ৩ দিনব্যাপী মেলার উদ্বোধনী দিনে এই সম্মাননা দেয়া হবে। গতকাল মঙ্গলবার সচিবালয়ে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব লোকমান হোসেন এ তথ্য জানান।
সচিব সাংবাদিকদের জানান, বস্ত্র খাতের উন্নয়ন উৎকর্ষতা সাধন ও রফতানি বৃদ্ধিতে উৎসাহিত করার লক্ষ্যে বিভিন্ন ক্যাটাগরিতে ৯টি প্রশাসন ও প্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান করা হবে। তিনি বলেন, আগামীকাল বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উদ্যোগে জাতীয় বস্ত্র দিবস উদযাপন অনুষ্ঠানে এই সম্মাননা প্রদান করা হবে।
প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে- বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স এ্যান্ড এক্সপার্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ), বাংলাদেশ নীটওয়ার ম্যানুফ্যাকচারার্স এন্ড এক্সপার্টার্স অ্যাসোসিয়েশন (বিকেএমইএ), বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশন (বিটিএমএ), বাংলাদেশ গার্মেন্ট বায়িং হাউজ।
এছাড়া অ্যাসোসিয়েশন (বিজিবি), বাংলাদেশ স্পেশালাইজড টেক্সটাইল, মিলস এন্ড পাওয়ারলুম ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশন (বিএসটিএমপিআইএ), বাংলাদেশ টেরিটাওয়েল এন্ড লিনেন, ম্যানুফ্যাকচারার্স এন্ড এক্সপার্টার্স অ্যাসোসিয়েশন (বিটিটিএলএমইএ), বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স), বাংলাদেশ কটন অ্যাসোসিয়েশন (বিসিএ) ও বাংলাদেশ জাতীয় কারুশিল্প পরিষদ (এনসিসিবি)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন