শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কাশিয়ানিতে জুতা পায়ে শহীদ মিনারে শপথ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২০, ১২:৫৮ পিএম

জুতা পায়ে শহীদ মিনারের বেদীতে উঠে শিক্ষক ও শিক্ষার্থীরা শপথ বাক্য পাঠ করেছেন। এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। ভিডিও ব্যাপক প্রতিক্রিয়ার সৃষ্টি করেছে স্থানীয়দের মাঝে।

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার রাজপাট বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনারে রোববার এ ঘটনা ঘটে।

জানা গেছে, রোববার সকালে কাশিয়ানী উপজেলার রাজপাট বহুমুখী উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের শরীর চর্চা করানো হয়। এ সময় ওই স্কুলে নির্মিত শহীদ মিনারের শিক্ষক ও শিক্ষার্থীরা জুতা পায়ে ওঠে শপথ বাক্য পাঠ করেন।

শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠ করানোর ভিডিওটি রাজপাট বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ফেসবুক পেজে আপলোড করা হয়। এই ভিডিওতে শহীদ মিনার অবমাননার বিষয়টি স্পষ্ট হয়। যা নিয়ে তোলপাড় শুরু। কিছুক্ষণ পরই ভিডিওটি ফেসবুক থেকে সরিয়ে নেয় রাজপাট বহুমুখী উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষ।

রাজপাট বহুমুখী উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক অনাদি রঞ্জন বিশ্বাস এ ঘটনায় দুঃখ প্রকাশ করে জানান, শহীদ মিনারটি পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। যার কারণে বেদীটি বহুমুখী কাজে ব্যবহার করা হয়। তবে দ্রুত শহীদ মিনারটি ভেঙে ফেলা হবে।

স্কুল মাঠে সপ্তাহিক হাটবাজার বসে। এ কারণে শহীদ মিনার অবমাননা হয়। তাই শহীদ মিনারটি সরিয়ে অন্যত্র স্থাপনের সিদ্ধান্ত হয়েছে বলেও জানান প্রধান শিক্ষক।

এ বিষয়ে কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাব্বির আহমেদ বলেন, বিষয়টি আমার জানা নেই। ভিডিওটি দেখে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন