শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ধর্ষক দমনে প্রয়োজন ইসলামী আইনের প্রয়োগ -ইসলামী দলের নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

নারী ধর্ষক দমনে প্রয়োজন ইসলামী আইনের প্রয়োগ। ইসলামী আইন মানুষের অপরাধ বিরোধী চেতনাকে শাণিত, উজ্জীবিত ও উদ্দিপ্ত করতে পারে অনায়াসে। মানুষকে অপরাধ প্রবনতা থেকে রক্ষা করার ক্ষেত্রে ইসলামী আইনের অবদান অনস্বাীকার্য। শুধু ইসলামী আইন ভিত্তিক বিচার ব্যবস্থাই পারে অপরাধমুক্ত সমাজ গড়ে তুলতে। দু’টি ইসলামী দলের নেতৃবৃন্দ এসব কথা বলেছেন।
নেজামে ইসলাম পার্টি : ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা আবদুল লতিফ নেজামী আবারো ঢাবি ছাত্রী ধর্ষণে কলুষিত ঘটনার বিরুদ্ধে তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করে এক বিবৃতিতে বলেছেন যে, অতীতে ধর্ষণে সেঞ্চুরীর মতো পৈশাচিক মনোবৃত্তি চরিতার্থকারীদের উত্তসূরীরাই যে এধরনের জঘন্য কাজের পুনরাবৃত্তি ঘটিয়েছে, তা আর বলার অপেক্ষা রাখেনা। তিনি বলেন, নারী ধর্ষণের মতো জঘন্য অপরাধ আজ নিত্যনৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। এতে নারী সমাজ নিরাপত্তাহীনতায় শঙ্কিত।
তিনি আরো বলেন, ধর্ষণের মতো জঘন্য কার্যকলাপ দিন দিন বাড়ছে। তিনি দেশে বিরাজমান ধর্ষণসহ ক্রমবর্ধমান বিভিন্নমূখী অপরাধ দমনে ইসলামী আইন প্রবর্তনের প্রয়োজনীয়তার ওপর বিশেষভাবে গুরুত্বারোপ করে বলেন, ইসলামী আইন ভিত্তিক বিচার ব্যবস্থা দৃষ্টান্তমূলক, অপরাধ প্রতিরোধক, স্বল্পমেয়াদী ও খরচবিহীন।
এ নিকৃষ্ট অপকর্ম থেকে আমাদের তরুন-তরুনীদের বাঁচাতে নির্মল পবিত্র স্বচ্ছ নির্দোষ এবং নিজস্ব আদর্শের আলোকে শক্তিশালী সাংস্কৃতিক বলয় গড়ে তোলা যেমন অপরিহার্য হয়ে পড়েছে। তেমনি নারীর লজ্জাশীলতা সতীত্ব পবিত্রতা ও নারীর সম্ভ্রম সন্মান রক্ষার খাতিরে তাদের স্বভাব প্রকৃতির সাথে সঙ্গতিপূর্ণ জীবনযাপনের ব্যবস্থা করতে হবে।
ইসলামী আন্দোলন : ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেছেন, দেশে খুন, ধর্ষণ ও পরকীয়া মারাত্মক আকার ধারণ করেছে। তিনি বলেন, মানুষের নৈতিক চরিত্রের অধঃপতনের কারণে এহেন ঘটনা বেড়েই চলছে। নৈতিকতা বির্বজিত শিক্ষা ব্যবস্থা, সমাজ ব্যবস্থা এই জন্য বেশি দায়ি। তিনি বলেন, অশ্লীল সিনেমা নৃত্য ও ভারতীয় ছবি আমাদের যুবসমাজকে গ্রাস করে ফেলেছে। ফলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরাও ধর্ষিত হচ্ছে। ৮ বছরের মাদরাসা ছাত্রী জান্নাতুল ফেরদৌসকে ধর্ষণ করে হত্যা করা হয়েছে। গতকাল বুধবার দুপুরে পুরানা পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সাথে আলোচনাকালে তিনি এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন, রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন,দলের ঢাকা দক্ষিণ মেয়রপ্রার্থী আলহাজ আব্দুর রহমান, মাওলানা আহমদ আব্দুল কাইয়ূম।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন