ঢাকা, বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭, ১৬ যিলক্বদ ১৪৪১ হিজরী

খেলাধুলা

সাব্বিরের ম্যাচে রুশো-ফ্যাইলিঙ্ক নায়ক

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

রাইলি রুশো, নাজমুল হোসেন শান্ত ও মেহেদী হাসান মিরাজের ব্যাটে খুলনা টাইগার্স পেয়ে যায় বড় রানের পুঁজি। বড় রান তাড়ায় ঝড় তুলেছিলেন সাব্বির রহমান। কিন্তু শেষ পর্যন্ত পেরে ওঠেননি। কুমিল্লা ওয়ারিয়র্সকে হারিয়ে বিপিএলের শেষ চারের পথে আরেক ধাপ এগিয়ে গেছে খুলনা। গতকাল মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে ৩৪ রানে জিতেছে খুলনা। ১৮০ রানের লক্ষ্য তাড়ায় ১৮ ওভার ৪ বলে ১৪৫ রানে গুটিয়ে গেছে কুমিল্লা।

ক্রমাগত বাজে ব্যাটিংয়ের কারণে একাদশে জায়গা হারিয়েছিলেন সাব্বির। এক ম্যাচ পর ফিরে নামলেন ওপেনিংয়ে। ৩৯ বলে দুই ছক্কা ও সাত চারে খেললেন ৬২ রানের ইনিংস। বড় দেরিতে নিজের মতো করে খেলতে পারলেন সাব্বির। খুলনার কাছে হেরে টুর্নামেন্ট থেকে কুমিল্লার ছিটকে যাওয়া অনেকটাই নিশ্চিত হয়ে গেছে। টস হেরে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু করে খুলনা। দুই ম্যাচ পর দলে ফেরা শান্ত শুরুতে সচল রাখেন রানের চাকা। পরে শট খেলতে শুরু করেন মিরাজও। শান্ত ২৯ বলে ৩৮ রানের ইনিংস গড়েন। ৩৯ বলে দুটি করে ছক্কা ও চারে ৩৯ রানে ফেরেন মিরাজ। এরপর ঝড় তোলেন রুশো। ২৬ বলে পৌঁছান পঞ্চাশে। শুরুতে তাকে স্ট্রাইক দিয়ে যাওয়া মুশফিকও পরে শট খেলতে শুরু করেন। দুই জনে অবিচ্ছিন্ন তৃতীয় উইকেটে ৪৬ বলে গড়েন ৮৫ রানের জুটি। ৩৬ বলে চার ছক্কা ও ছয় চারে ৭১ রানে অপরাজিত থাকেন রুশো। মুশফিক দুই চারে ১৭ বলে করেন ২৪।

বড় রান তাড়ায় শুরুটা ভালো হয়নি কুমিল্লার। রবি ফ্রাইলিঙ্কের বলে শফিউল ইসলামের দারুণ ক্যাচে ফিরেন স্টিয়ান ফন সিল। অধিনায়ক দাভিদ মালানকে দ্রæত বিদায় করেন শফিউল। টুর্নামেন্টে সেভাবে নিজেকে মেলে ধরতে না পারা সাব্বির সাবধানী শুরুর পর খেলতে শুরু করেন শট। দ্রæত জমে যায় ছন্দে থাকা সৌম্যর সঙ্গে তার জুটি। ফ্রাইলিঙ্ককে ওড়ানোর চেষ্টায় সৌম্য সীমানায় ধরে পড়লে ভাঙে ৫১ রানের জুটি। সে সময় অমন শটের কোনো দরকারই ছিল না।

ইয়াসির আলীর সঙ্গে সাব্বিরের আরেকটি ভালো জুটিতে এগিয়ে যায় কুমিল্লা। দ্রæত এগোনো জুটি ভাঙে সাব্বিরের বাজে শটে। মোহাম্মদ আমিরের বলে স্কয়ার লেগে ধরা পড়েন ডানহাতি এই ব্যাটসম্যান। এরপর বেশিদ‚র এগোয়নি কুমিল্লার ইনিংস। দলটি শেষ ৬ উইকেট হারায় কেবল ১৫ রানে। শেষের দিকে তিনটি উইকেট তুলে নেন ফ্রাইলিঙ্ক। ১৬ রানে ৫ উইকেট নিয়ে জেতেন ম্যাচ সেরার পুরস্কার। দু’টি করে উইকেট নেন আমির ও শহিদুল ইসলাম। এই জয়ে ১০ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে খুলনা। ১১ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে তাদের পরেই আছে কুমিল্লা।

সংক্ষিপ্ত স্কোর :
খুলনা টাইগার্স : ২০ ওভারে ১৭৯/২ (শান্ত ৩৮, মিরাজ ৩৯, রুশো ৭১*, মুশফিক ২৪*; সানজামুল ০/২৩, আবু হায়দার ০/১৭, মুজিব ০/২৫, আল আমিন ০/৪৫, সৌম্য ১/৩৯, ভিসা ১/৩০)।
কুমিল্লা ওয়ারিয়র্স : ১৮.২ ওভারে ১৪৫ (ফন সিল ১২, সাব্বির ৬২, মালান ১, সৌম্য ২২, মাহিদুল ০, ইয়াসির ২৬, ভিসা ১০, আবু হায়দার ০, সানজামুল ১, মুজিব ০*, আল আমিন ০; আমির ২/১৮, ফ্রাইলিঙ্ক ৫/১৬, শফিউল ১/২৬, আলিস ০/৪৯, শহিদুল ২/৩৪)।
ফল : খুলনা টাইগার্স ৩৪ রানে জয়ী।
ম্যাচসেরা : রবি ফ্রাইলিঙ্ক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন