শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

একই দিনে পাক-আফগান হ্যাটট্রিক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

অ্যাডিলেড ওভালে আগে ব্যাট করে ১৯.৪ ওভারে ১৩৫ রান করে অলআউট হয় অ্যাডিলেড স্ট্রাইকার্স। ১৩৬ রান তুলে জিততে সিডনি সিক্সার্সের কাজটা সহজ হতে দেননি রাশিদ খানরা। ২২ রান খরচে ৪ উইকেট নেওয়া রাশিদ করেন হ্যাটট্রিকও। ১১ তম ওভারের শেষ দুই বলে জেমস ভিন্স ও জ্যাক এডওয়ার্ডসকে ফেরানোর পর ১৩ তম ওভারের প্রথম বলে ফেরান জর্দান সিল্ককে। এর আগে রাশিদ নিয়েছিলেন ড্যানিয়েল হিউজের উইকেটও।

এটি টি-টোয়েন্টিতে রাশিদ খানের তৃতীয় হ্যাটট্রিক। এর আগে এমন কীর্তি আছে কেবল অমিত মিশ্র, অ্যান্ড্রু টাই, আন্দ্রে রাসেল ও মোহাম্মদ সামির। রাশিদ খান এদিন খেলতে নেমেছিলেন নিজের ২০০তম টি-টোয়েন্টি ম্যাচ। বিগ ব্যাশ লিগে প্রথম ওভারসিজ ক্রিকেটার হিসাবে হ্যাটট্রিক করেন তিনি। বল হাতে ৪ উইকেট নেওয়া টম কারেন ২০ বলে ২১ রান করে সিডনি সিক্সার্সকে জয় পেতে বড় ভ‚মিকা রাখেন। ৮ বল ও ২ উইকেট হাতে রেখে জয় নিশ্চিত করে সিডনি সিক্সার্স।

এর রেশ কটতে না কাটতেই মেলবোর্ন স্টারস ও সিডনি থান্ডারের মধ্যকার ম্যাচও দেখেছে আরো এক হ্যাটট্রিক। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে থান্ডার্সের বিপক্ষে হ্যাটট্রিক করেন পাকিস্তানের রউফ। প্রথম ইনিংসের শেষ ওভারে বোলিং আসেন ডানহাতি এই পেসার। দ্বিতীয় বলে ৪১ রান করা ম্যাথু গিল্কসকে আউট করেন তিনি। পরের বলে ৩৫ রানে থাকা থান্ডার্স অধিনায়ক কলাম ফার্গুসনকে বোল্ড করে ফেরান রউফ। দুই বলে দুই থিতু ব্যাটসম্যানকে ফেরানোর পর নতুন ব্যাটসম্যান হিসেবে নামা ড্যানিয়েল সামসকে এলবিডবিøউ করে ফেরান তিনি। ৪ ওভারে ২৩ রান দিয়ে ৩টি উইকেট নেন রউফ। বনে যান বিগ ব্যাশে হ্যাটট্রিক করা প্রথম কোন পাকিস্তানি বোলার। তার গতির ঝড়ে ২০ ওভারে ৫ উইকেট হারানো ১৪৫ রানে থামে সিডনি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন