বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

সিটি নির্বাচনে অনিয়ম হলেই সরকার পতনের আন্দোলন -গয়েশ্বর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২০, ৭:০১ পিএম

আসন্ন ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে অনিয়ম হলেই সরকার পতন আন্দোলনের সূচনা হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, নির্বাচন নিয়ে কোনো ধরনের ষড়যন্ত্র-জালিয়াতির আভাস পাওয়া গেলে এখান থেকেই সরকার পতনের আন্দোলনের সূচনা হবে। কোনো দিক নির্দেশনার অপেক্ষায় আমরা থাকব না। আমরা সিদ্ধান্ত নেওয়ার জন্য কালক্ষেপণ না করে যেখানে যে রকম অবস্থায় আছে সেখানে সিদ্ধান্ত নিয়ে আমরা রাস্তায় নেমে পড়ব, জনগণের ভোটাধিকার নিশ্চিত না করা পর্যন্ত আমরা ঘরে ফিরব না।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) দুপুরে সোনারগাঁও রোডে হক টাওয়ারে ঢাকা উত্তর সিটি করপোরেশনে বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির উদ্যোগে আয়োজিত এক কর্মী সভায় তিনি এসব কথা বলেন।

ইতোমধ্যে বিএনপি সমর্থিত বিভিন্ন সংরক্ষিত আসনের মহিলা প্রার্থী, কাউন্সিলর প্রার্থীদের বাড়ি বাড়ি ‘হানা দেওয়া হচ্ছে’ অভিযোগ করে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, কাউকে জোর করে বসিয়ে দেওয়ার চেষ্টা করা হচ্ছে, কাউকে হুমকি দেওয়া হচ্ছে, কাউকে বিভিন্নভাবে সরিয়ে দেওয়া হচ্ছে। এগুলো কিন্তু আগামী নির্বাচন হবে কি হবে না- এখান থেকে জনগণ পরিমাপ করে।

এবারের সিটি করপোরেশন নির্বাচনেও জালিয়াতি হয় কি না সেই আশঙ্কা প্রকাশ করে অবাধ-সুষ্ঠু ভোট আদায়ে জনগণকে উদ্বুদ্ধ করার জন্য ভোটারদের দ্বারে দ্বারে যেতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, আমরা ঘরে ঘরে যাব, মহল্লায় যাব, সবাইকে সাহস যোগাব, সবাই ভোট কেন্দ্রে আসবে তারা ভোট দিতে পারবে, তাদেরকে ভোট দিতে হবে।

বিএনপি হারার আগে হেরে যায় বলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের মন্তব্যের প্রতিক্রিয়ায় গয়েশ্বর বলেন, আপনার কথাটা তো অসত্য না। কারণ ৩০ তারিখের ভোট যদি আপনি ২৯ তারিখে ফলাফল দেন, তাহলে হারার আগে হারা ছাড়া আমাদের কোনো বিকল্প নাই। আমরা হারার আগে হারি নাই, আমরা হারার আগে হারব না।

ঢাকা মহানগর উত্তর বিএনপিসাধারণ সম্পাদক আহসানউল্লাহ হাসানের পরিচালনায় কর্মী সভায় আরও বক্তব্য রাখেন উত্তর সিটিতে বিএনপি সমর্থিত প্রার্থী তাবিথ আউয়াল, দলের ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, মোহাম্মদ শাহজাহান, আবদুল আউয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবুল খায়ের ভুঁইয়া, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, মহিলা দলের আফরোজা আব্বাস, সুলতানা আহমেদ, যুব দলের সাইফুল আলম নিরব, সুলতান সালাহউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের শফিউল বারী বাবু, উত্তরের সহ-সভাপতি বজলুল বাসিত আনজু, ছাত্র দলের সাবেক সাধারণ সম্পাদক আকরামুল হাসান প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
** হতদরিদ্র দীনমজুর কহে ** ৯ জানুয়ারি, ২০২০, ৭:২৮ পিএম says : 0
নির্বাচনকে আন্দলন হিসেবে নিন।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন