শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আবারো সীমান্তে বিএসএফের গুলিতে নিহত ২ বাবার পথেই ছেলে

চাঁপাইনবাবগঞ্জ জেলা ও শিবগঞ্জ উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২০, ১২:০৩ এএম


এক যুগ আগে পদ্মার নৌ সীমানায় অনুপ্রবেশ করে বিএসএফ গুলি চালিয়ে হত্যা করে শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নের দশরশিয়া গ্রামের তোবজুল ওরফে বুদ্ধুকে। তবে এবার অনুপ্রবেশ নয় সীমান্তের ওপার থেকে বিএসএফ গুলি ছুড়ে হত্যা করেছে বুদ্ধুর ছেলে সেলিমকে।

গত বুধবার রাতে ওয়াহেদপুর-জোহরপুর সীমান্তের আন্তর্জাতিক পিলার ১৬/৬ এস নম্বরের মাঝামাঝি এলাকায় বিএসএফের গুলিতে নিহত হয়েছে দুজন এবং আহত হয়েছেন আরো দুজন। সেলিম (২৪) ছাড়া নিহত অপরজন হচ্ছে সাদিকুলের ছেলে সুমন (২৩)। আহতরা হলেন সাদিকুল ও লালবর।
বিজিবি ও এলাকাবাসী জানায়, গুলিতে আহত দুজনের মধ্যে একজন বাংলাদেশি ও অপরজন ভারতীয় নাগরিক। স্থানীয়রা জানায়, ওয়াহেদপুর-জোহরপুর সীমান্তের আন্তর্জাতিক পিলার ১৬/৬ এস নম্বর সংলগ্ন এলাকা দিয়ে একদল গরু চোরাকারবারী ভারতে প্রবেশ করে। এ সময় ভারতের ৭৮ বিএসএফ ব্যাটালিয়নের চাঁদনিচক ক্যাম্পের সদস্যরা গুলি চালায়। এতে ঘটনাস্থলে দুজন নিহত ও দুজন আহত হন।

রাতেই বিএসএফ সদস্যরা জিরো লাইনের কাছাকাছি এলাকায় লাশগুলো ফেলে রেখে চলে যায়। এলাকাবাসীর সহায়তায় স্বজনরা লাশ উদ্ধার করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। গভীর রাতে সবার অগোচরে লাশ পদ্মার চর এলাকায় দাফন করা হয়েছে।

পাঁকা ইউপির ৭ নম্বর ওয়ার্ড সদস্য দুরুল হোদা জানান, বিএসএফের গুলিতে দুজন নিহত হওয়ার খবর শুনেছি। কিন্তু বিজিবির পক্ষ থেকে কড়া নিদের্শনা রয়েছে সীমান্তের ওপারে না যাওয়া। সেহেতু নিহতদের লাশ ও আহতদের আত্মগোপনে রাখা হয়েছে বলে শুনেছি। এলাকাবাসী আরও জানান, সীমান্তে বিএসএফের গুলিতে কেউ নিহত হলে আইনি ঝামেলা এড়াতেই এভাবে গোপনে লাশ পদ্মার চরে পুঁতে ফেলা হয়।
চাঁপাইনবাবগঞ্জ ৫৩ বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল মাহবুবুর রহমান খান জানান, শুনেছি দুজন নিহত হয়েছে। তবে তাদের লাশ কোথায় আছে সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি। আহত দুজনের বিষয়ে কোন তথ্য আমাদের কাছে নেই।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন