শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

ডিএনসিসি ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াবে কাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এলাকায় ৫ লাখ ৮০ হাজার ১৯০ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্য নির্ধারণ করা হয়েছে বলে জানিয়েছেন সংস্থাটির প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবদুল হাই। জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে গতকাল বৃহস্পতিবার ডিএনসিসিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

আব্দুল হাই বলেন, আগামী শনিবার সারাদেশে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালিত হবে। এই কার্যক্রমে ডিএনসিসি এলাকায় ৬ মাস থেকে ১১ মাস বয়সী শিশুদের একটি নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী সকল শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল বিনামূল্যে খাওয়ানো হবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ডিএনসিসির আওতাধীন ১ নম্বর ওয়ার্ড থেকে ৩৬ নম্বর ওয়ার্ডে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ডিএনসিসি কর্তৃক এবং ৩৭ নম্বর ওয়ার্ড থেকে ৫৪ নম্বর ওয়ার্ডে ঢাকা সিভিল সার্জন অফিস কর্তৃক বাস্তবায়িত হবে। আগামী শনিবার সকাল ১০টায় মিরপুর-১ এর মাজার রোড সংলগগ্ন নেকিবাড়িরটেক নগর মাতৃসদন থেকে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা ক্যাম্পেইনের উদ্বোধন করবেন।

ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে শিশুদেরকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর ওপর একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন করেন উপ-প্রধান স্বাস্থ্য কর্মকর্তা লে. কর্নেল মোস্তফা সারওয়ার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন