বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ঢাকাকে হারিয়ে বিপিএল শেষ রংপুরের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২০, ৬:৩৬ পিএম

টুর্নামেন্ট থেকে আগেই ছিটকে গেছে রংপুর রেঞ্জার্স। শেষ ম্যাচটা ছিল শুধুই নিয়ম রক্ষার। সে ম্যাচে গ্রেগরির নৈপুণ্যে ঢাকাকে ১১ রানে হারিয়ে শেষটা জয় দিয়ে রাঙাল রংপুর। অন্যদিকে হেরে প্লে অফের প্রথম কোয়ালিফায়ারে ঢাকার জায়গা পাওয়া অনিশ্চিত হয়ে পড়েছে।

রংপুরের দেওয়া ১৫০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ঢাকার। দলীয় ৯ রানে রান আউটের শিকার হন এনামুল হক বিজয়। দ্বিতীয় উইকেট জুটিতে ৪৬ রান যোগ করেন তামিম ও মেহেদী হাসান। দলীয় ৫৫ রানে ২৪ বলে ২০ রান করে আরাফাত সানির বলে আউট হন মেহেদী। ৭৯ রানে সানির বলেই ফিরে যান তামিমও। ফেরার আগে তিনি করেন ৩৩ বলে ৩৪ রান।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ঢাকা। ১৮তম ওভারের শেষ বলে ১১৯ রানেই ৯ উইকেট হারিয়ে অল আউট হওয়ার শঙ্কায় পড়ে মাশরাফির দল। মুমিনুল হক ১৮ ও সাদাব খান করেন ১৬ রান। শেষ উইকেটে জুটিতে হাসান মাহমুদের সঙ্গে ১৯ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে অল আউট হওয়া থেকে রক্ষা করেন অধিনায়ক মাশরাফি। তিনি অপরাজিত থাকেন ১২ রানে। তবে দলকে জয় এনে দিতে পারেননি ম্যাশ। ২০ ওভার শেষে ঢাকা থামে ৯ উইকেটে ১৩৮ রান তুলে। রংপুরের বোলার জুনায়েদ খান, তাসকিন আহমেদ ও আরাফাত সানি প্রত্যেকে ২টি করে উইকেট শিকার করেন। আর মুস্তাফিজ ও গ্রেগরির শিকার ১টি করে উইকেট। 

এর আগে, আজ (শুক্রবার) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টসে জিতে রংপুরকে ব্যাটিংয়ে পাঠান ঢাকার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেনি ওয়াটসন-নাঈমরা। ঢাকার বোলাররা রংপুরের ব্যাটসম্যানদের চেপে ধরে। প্রথম ১০ ওভারে স্কোরবোর্ডে মাত্র ৫২ রান তুলতেই ৩ উইকেট হারায় রংপুর।

চতুর্থ উইকেটে আল আমিনকে সঙ্গে নিয়ে ইনিংস গড়ার চেষ্টা চালান লুইস গ্রেগরি। ৪৯ রানের জুটি গড়ে দলীয় ৯৯ রানে সাজঘরে ফেরেন তিনি। ফেরার আগে গ্রেগরি খেলেন ৩২ বলে ৪৬ রানের ইনিংস। বাকিদের মধ্যে আল আমিন ৩৫ ও জহুরুল হক ২৮ রান করলে ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৪৯ রানের সম্মানজনক সংগ্রহ পায় রংপুর।

ঢাকার বোলার থিসারা পেরেরার ৩ ওভার বোলিং করে ২২ রানের বিনিময়ে ৩ উইকেট শিকার করেন। সাদাব খান ৪ ওভারে ২৫ রানে নেন ২ উইকেট। এ দিন দুর্দান্ত বোলিং করেন মাশরাফিও। মাত্র ১ উইকেট পেলেও ৪ ওভারে তিনি দেন ১৭ রান।

সংক্ষিপ্ত স্কোর :

রংপুর রেঞ্জার্স : ২০ ওভারে ১৪৯/৯ (ওয়াটসন ১০, নাঈম ১৭, ডেলপোর্ট ৬, গ্রেগরি ৪৬, আল-আমিন ৩৫, জহুরুল ২৮, নাদিফ ৩*, তাসকিন ০, মোস্তাফিজ ০, সানি ০; মেহেদী ১/২৯, মাশরাফি ১/১৭, আশরাফ ০/৩২, শাদাব ২/২৫, হাসান ০/২২, থিসারা ৩/২৩)।

ঢাকা প্লাটুন : ২০ ওভারে ১৩৮/৯ (তামিম ৩৪, বিজয় ৫, মেহেদী ২০, মুমিনুল ১৮, থিসারা ৮, শাদাব ১৬, আসিফ ১, আরিফুল ১, আশরাফ ৩, মাশরাফি ১২*, হাসান ০; মোস্তাফিজ ১/৩১, জুনায়েদ ২/২২, গ্রেগরি ১/২৫, তাসকিন ২/২৫, সানি ২/২৯)।

ফল : রংপুর রেঞ্জার্স ১১ রানে জয়ী।

ম্যাচসেরা : লুইস গ্রেগরি (রংপুর রেঞ্জার্স)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন