শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

তিন মোড়লের বৈঠক : শঙ্কিত ক্রিকেটবিশ্ব

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। ক্রিকেটে তিন মোড়ল হিসেবে পরিচিত তিনটি দেশ। সম্প্রতি আইসিসি এবং বাকী দেশগুলোকে বাদ দিয়ে নিজেদের মধ্যে সভার আয়োজন করেছে তারা। চতুর্থ পক্ষ হিসেবে তাদের সঙ্গে রাখা হচ্ছে দক্ষিণ আফ্রিকাকেও। এই সভার আয়োজক হয়েছেন স্বয়ং ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি এবং বোর্ডের সচিব জয় শাহ। তাদের সভায় নেওয়া সিদ্ধান্তে পাল্টে যেতে পারে ক্রিকেটের ভবিষ্যৎ গতিপথ। এমন বিস্ফোরক তথ্য জানিয়েছে ভারতের শীর্ষ গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

এই সভার আলোচ্য বিষয় হিসেবে থাকবে চার দিনের টেস্ট বলে খবর পাওয়া গেছে। অস্ট্রেলিয়া যে ধারণাকে সমর্থন দিয়েছে। ইংল্যান্ড বিষয়টি নিয়ে আলোচনায় বসতে চায়। দক্ষিণ আফ্রিকা আলোচনা শুনতে চায় আর ভারত নাকি ‘নিরপেক্ষ’ হিসেবে সভার আয়োজন করেছে! এই সভায় বহুল আলোচিত ‘চার জাতি সিরিজ’ নিয়েও আলোচনা হবে। শোনা যাচ্ছে, চার জাতির টুর্নামেন্ট আয়োজন করার বিষয়ে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড (সিএ)এখনো একমত হতে পারেনি। মোড়লদের মধ্যে সমঝোতা না হলে সভায় নিউজিল্যান্ডকেও ডাকা হতে পারে।

সভার আলোচ্যস‚চির মাঝে আরও থাকছে আইপিএল, বিগ ব্যাশ ও শুরু হতে যাওয়া দ্য হানড্রেড টুর্নামেন্টের জন্য আলাদা সময় বের করা। এছাড়া দুবাইয়ে আসন্ন আইসিসির পরিচালকদের বৈঠক নিয়ে আলোচনা করা। এ বৈঠকে ক্রিকেটের প্রভাবশালী স¤প্রচারকদের কথাও ভাবা হবে বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি। টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে মোটামুটি এসব তথ্য বাইরে এলেও এই সভা নিয়ে শঙ্কিত ক্রিকেটবিশ্ব। অদূর ভবিষ্যতে আইসিসিকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে উল্টোপথে হাঁটতে পারে এই বোর্ডগুলো। তাতে ক্ষতির মুখে পড়বে বাকি দেশগুলো।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন