ঢাকা, সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬, ২৯ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

খেলাধুলা

গেইলের চোখে পাকিস্তান ‘নিরাপদ’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

বাংলাদেশ জাতীয় দলের পাকিস্তান সফর নিয়ে একের পর এক জটিলতা তৈরি হচ্ছে। আদৌ সফরটি হকে কিনা, এ নিয়েও ভাবছেন অনেকেই। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কর্তাস্থানীয়রা দফায় দফা করছেন বৈঠক। সবশেষ অবস্থা, আগামীকাল বোর্ড মিটিং শেষেই বিসিবি দেবে চ‚ড়ান্ত সিদ্ধান্ত।

তবে বাংলাদেশ-পাকিস্তান সফর নিয়ে এখন সরব ক্রিকেটাঙ্গন। পাকিস্তানি বোর্ড ও তারকা ক্রিকেটার থেকে শুরু করে আরও অনেক ক্রিকেটারই মন্তব্য করেছেন সফর নিয়ে। এবার সেই তালে সুর মিলিয়ে ক্রিকেটের জন্য পাকিস্তানকে নিরাপদ বললেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ক্যারিবীয় ওপেনার ক্রিস গেইল। বঙ্গবন্ধু বিপিএল খেলতে বর্তমানে বাংলাদেশে অবস্থান করছেন গেইল। বিশ্বের নানা প্রান্তে ২২ গজ মাতানো এই ব্যাটসম্যানের মতে সঠিক নিরাপত্তা দিলে ক্রিকেটের জন্য পাকিস্তান নিরাপদ, ‘পাকিস্তান এই ম‚হ‚র্তে বিশ্বের অন্যতম নিরাপদ জায়গা। তারা দাবি করছে, আপনাকে প্রেসিডেন্ট পর্যায়ের নিরাপত্তা দেবে। স্বাভাবিকভাবেই আপনি সেখানে খুব নিরাপদেই থাকবেন। আমি বলতে চাইছি যে, বাংলাদেশেও আমরা যেমনটা নিরাপদে রয়েছি।’

এই সফর নিয়ে পাল্টা-পাল্টি যুক্তি-তর্ক দেখাচ্ছে দুই দেশের ক্রিকেট বোর্ড। নিরাপত্তা ইস্যু নিয়েই আপত্তি বাংলাদেশের। পাকিস্তান বলছে, নিরাপত্তা নিয়ে কোনো ঝামেলা নেই দেশটিতে। কয়েকদিন আগে শ্রীলঙ্কা সীমিত ওভারের ক্রিকেট ও টেস্ট সিরিজ খেলে গেছে পাকিস্তানে। এই যুক্তি দাঁড় করিয়ে পিসিবি বলছে, শ্রীলঙ্কা আসতে পারলে বাংলাদেশ কেন নয়?

বিসিবি থেকে জানানো হয়েছে, বাংলাদেশ যাবে, তবে কম সময়ের জন্য। টি-টোয়েন্টি সিরিজ খেলে দেশে ফিরবে বাংলাদেশ দল। টেস্ট সিরিজ আয়োজনের ব্যপারে নিরপেক্ষ ভেন্যুর দাবি করেছে বিসিবি। আর নিরপেক্ষ ভেন্যুর প্রস্তাব নাকচ করে দিয়েছে পিসিবি। জানিয়ে দিয়েছে, নিরপেক্ষ ভেন্যুতে কোনো ম্যাচ নয়। এমনকি আসন্ন পাকিস্তান সুপার লিগের (পিএসএল) সবগুলো ম্যাচই এবার অনুষ্ঠিত হবে পাকিস্তানে। সেখানে খেলোয়াড়দের ভিভিআইপি নিরাপত্তা দেওয়ার বিষয়টিও উল্লেখ করা হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন