ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭ আশ্বিন ১৪২৭, ০৪ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

সোমবার হাইমচর উপজেলা নির্বাচন ঃ শেষ মুহূর্তের প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২০, ২:৪৩ পিএম

চাঁদপুরে প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে পরশু সোমবার(১৩ জানুয়ারি) অনুষ্ঠিত হবে হাইমচর উপজেলা পরিষদ নির্বাচন। শেষ মুহূর্তের প্রচারণায় এখন ব্যস্ত প্রার্থী ও সমর্থকরা। ভোটারদের কাছে ইভিএম নতুন হওয়ার কারণে নির্বাচন কমিশন গতকাল শনিবার মক ভোটিং এর মাধ্যমে ভোটারদের প্রশিক্ষণ দিয়েছে। 

৬টি ইউনিয়ন নিয়ে গঠিত হাইমচর উপজেলার ৩টি ইউনিয়নের অধিকাংশ এলাকা মেঘনা নদীর পশ্চিম পাড়ে। ফলে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন এলাকায় ইভিএমে ভোট গ্রহনের জন্য আইন শৃঙ্খলা বাহিনী পূর্ব থেকেই কেন্দ্রগুলোর অবস্থান সম্পর্কে খোঁজ খবর নিচ্ছেন।

হাইমচর উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানাগেছে, নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনীত চেয়ারম্যান প্রার্থী ১জন, বিএনপি থেকে ১জন ও স্বতন্ত্র ১জন চেয়ারম্যান প্রার্থীসহ ৩জন, ভাইস চেয়ারম্যান পদে ৮জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন প্রতিদ্ব›িদ্বতা করছেন। উপজেলার ৬ ইউনিয়নে ভোটার সংখ্যা ৮০ হাজার ২শ’ ৩৪জন। পুরুষ ভোটার ৪১ হাজার ৪শ’ ১৭ এবং নারী ভোটার ৩৮ হাজার ৮শ’ ১৭জন। ৩১টি ভোট কেন্দ্রের ২শ’ কক্ষে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন হবে।

উপজেলা আ’লীগ উত্তর ইউনিয়নের ভোটার সালামত উল্যাহ ও রহিম সর্দার বলেন, ইভিএম পদ্ধতি নতুন হলেও মক ভোটিং করে আমাদের ভোট পদ্ধতি দেখানো হয়েছে। ভোট কেন্দ্রে যেতে কোন ধরণের সমস্যা না হলে নির্বাচনে সবাই তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

নতুন ভোটার জসিম উদ্দিন বলেন, আমি এ বছরই প্রথম ভোটার। যে প্রার্থী উন্নয়নমূলক কাজ করবে, বা করেছেন তাদেরকেই ভোট দিব। তবে আমাদের ভোট দেওয়ার নিরাপত্তার বিষয়টি প্রশাসনকে নিশ্চিত করতে হবে।

নৌকা মার্কার চেয়ারম্যান প্রার্থী নুর হোসেন পাটওয়ারী বলেন, আমি বর্তমান উপজেলা চেয়ারম্যান। গত ৫ বছরে বহু উন্নয়ন কাজ করেছি। উপজেলার উন্নয়নে ভোটাররা আবারও নৌকা মার্কাকে নির্বাচিত করবে। কারণ সরকারের উন্নয়নের কথাগুলো আমি সাধারণ ভোটারদের কাছে তুলে ধরেছি।

বিএনপিধানের শীষ মার্কার চেয়ারম্যান প্রার্থী ইছাহাক খোকন বলেন, এই নির্বাচনে আমাদের নেত্রীর মুক্তির আন্দোলন হিসেবে অংশ নিয়েছি। নির্বাচনে সুষ্ঠু পরিবেশ থাকলে আমরা অবশ্যই নির্বাচিত হব। কারণ এই উপজেলায় প্রায় ৬০ভাগ ধানের শীষের ভোট রয়েছে।

আনারাস মার্কার স্বতন্ত্র প্রার্থী ও পদ স্থগিত উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোতালেব জমাদার বলেন, আমি আওয়ামী লীগের নেতা-কর্মীদের অনুরোধে নির্বাচনে প্রার্থী হয়েছি। ইতোমধ্যে আমার নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা হয়েছে। নির্বাচনের পরিবেশ ভাল থাকলে এবং আইন শৃঙ্খলা বাহিনী নিরাপত্তা দিলে আমি জয়ী হব।

হাইমচর উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ রিপন হোসেন বলেন, ইভিএম পদ্ধতি ভোটারদের কাছে নতুন হওয়ার কারণে আমরা মাসের শুরু থেকে প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং হিসেবে দায়িত্বপালনকারী সকলকে প্রশিক্ষণ দিয়েছি। ১১ জানুয়ারি একযোগে উপজেলার ৩১ কেন্দ্রে মক ভোটিং হবে। এর জন্য উপজেলায় প্রচার-প্রচারণা ও মাইকিং করা হয়েছে। যে কোন ভোটার এইদিন এসে ইভিএম এ ভোট প্রদান পদ্ধতি শিখতে পারবে।

চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা মো. হেলাল উদ্দিন জানান, ভোট গ্রহনের দিন ৩ প্লাটুন বিজিবি, ২ প্লাটুন কোস্টগার্ড, পর্যাপ্ত র‌্যাব, পুলিশ, আনসার সদস্য নিয়োজিত থাকবে নিরাপত্তায়। অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য আমরা সকল ধরনের প্রস্তুতি গ্রহন করেছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন