ঢাকা, সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬, ২৯ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

খালেদা জিয়া মুক্তি আন্দোলনে কয়টা গুলি খেয়েছেন

বিএনপির নেতাদের জয়নুলের প্রশ্ন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির নেতাদের আন্দোলনের আন্তরিকতা নিয়ে প্রশ্ন তুলেছেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন। বিএনপির সিনিয়র নেতাদের উদ্দেশ করে তিনি বলেছেন, দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির জন্য আন্দোলন করতে গিয়ে কেউ কি গুলি খেয়েছেন? কে কয়টা গুলি খেয়েছেন? গতকাল শনিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী কর্মজীবী দল আয়োজিত ‘১/১১ প্রেক্ষাপট ও আজকের বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এই প্রশ্ন করেন। এসময় বিএনপির অনেক নেতাই উপস্থিত ছিলেন।

বিএনপির নেতাকর্মীদের উদ্দেশ করে জয়নুল আবেদীন বলেন, আমরা সবাই বলছি- আইনি লড়াইয়ের মাধ্যমে খালেদা জিয়ার জামিন হবে না, আন্দোলনের মাধ্যমে তাকে বের করতে হবে। অথচ দিন যায়, মাস যায়, বছর যায় আন্দোলনের কোনো কর্মসূচি নেই। সরকার ক্ষমতায় টিকে থাকতে হাজার হাজার নেতা-কর্মীকে মামলা ও গ্রেফতার করেছে। আমরা আইনি লড়াই করে তাদের বের করেছি। আমাদের আইনজীবীরা আদালতেও প্রধান বিচারপতিকে ঘেরাও করে আন্দোলন করেছেন। কিন্তু বিএনপির দায়িত্বশীল নেতা-কর্মীরা কেউ কি খালেদা জিয়ার মুক্তির জন্য আন্দোলন করে একটি গুলি খেয়েছেন? যারা বেশি বক্তব্য দেন, তারা কজন খালেদা জিয়ার মুক্তির দাবিতে মাঠে নেমেছেন, কারাগারে গিয়েছেন?
অ্যাডভোকেট জয়নুল আবেদীন এ সময় ফেব্রুয়ারিতে আবারও খালেদা জিয়ার মুক্তির জন্য আইনি লড়াই চালিয়ে যাওয়ার কথা জানান।

জাতীয়তাবাদী কর্মজীবী দলের ভারপ্রাপ্ত সভাপতি সালাহউদ্দিন খানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন এলডিপির (একাংশ) মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মো. রহমতুল্লাহ, বিএনপির ঢাকা মহানগর (দক্ষিণ) মহিলা দলের সভাপতি রাজিয়া আলিম, কর্মজীবী দলের সাধারণ সম্পাদক মো. আলতাফ হোসেন সরদার প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন