বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নারীবান্ধব শহর হবে : আতিক ভোগান্তি কমাব : তাপস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, বিজয়ী হতে পারলে ঢাকা শহরকে মাদকমুক্ত করবো। এলাকাভিত্তিক সামাজিক সমস্যাগুলো সমাধান করবো।

গতকাল শনিবার রাজধানীর ওয়ারীতে ঐতিহাসিক রোজ গার্ডেনে অনুষ্ঠিত নির্বাচনী প্রচারণা সভায় তিনি এ কথা বলেন। ঐতিহাসিক রোজ গার্ডেন থেকে নির্বাচনী প্রচারণা শুরু করেন তাপস। ব্যারিস্টার তাপস বলেন, ঢাকা আমাদের প্রাণের শহর। ঢাকাতেই আমাদের বেড়ে ওঠা এবং স্বপ্ন দেখা। তাই আমাদের এই ঐতিহ্যবাহী ঢাকাকে পুনরুজ্জীবিত করবো। আমরা ঢাকাকে উন্নত দেশের উন্নত রাজধানী হিসেবে গড়ে তুলবো। তিনি বলেন, আমরা আমাদের ঢাকাকে সুন্দর ঢাকা হিসেবে গড়ে তুলবো। প্রত্যেকটা ওয়ার্ডে খেলাধুলার পর্যাপ্ত ব্যবস্থা করা হবে। আমাদের মা-বোন ও মুরুব্বিদের জন্য পর্যাপ্ত হাঁটার ব্যবস্থা করা হবে। তিনি বলেন, আমাদের ঢাকার রাস্তা-ঘাটকে পুনর্বিন্যাস করে জনগণের ভোগান্তি কমানো হবে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনকে জনগণের সেবামূলক দুর্নীতিমুক্ত প্রতিষ্ঠানে পরিণত করা হবে। ঢাকায় বসবাসকারী মানুষের মৌলিক নাগরিক সুবিধা নিশ্চিত করা হবে। ব্যারিস্টার শেখ ফজলে ন‚র তাপস আজ দিনব্যাপী পুরান ঢাকার ওয়ারীর বিভিন্ন এলাকায় নৌকা প্রতীকে ভোট চেয়ে গণসংযোগ করবেন।

এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা এবং সাবেকমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আবু আহমেদ মন্নাফী প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) নির্বাচনে আনুষ্ঠানিকভাবে মিরপুর থেকে নিজের নির্বাচনী প্রচারণা শুরু করলেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম। গতকাল শনিবার নির্বাচনী প্রচার শুরু করে আতিকুল ইসলাম বলেন, গত ৯ মাসে আমি যে অভিজ্ঞতা অর্জন করেছি, আপনারা যদি আমাকে নৌকায় ভোট দিয়ে মেয়র হিসেবে নির্বাচিত করেন, তাহলে ঢাকা শহরকে একটি পরিকল্পিত সুন্দর, আধুনিক, সুস্থ, সচল এবং একটি মানবিক ঢাকা গড়ে তুলব ইনশাআল্লাহ। আমার জন্য, আওয়ামী লীগের জন্য এবং সর্বোপরি এই নগর ও নগরবাসীর জন্য এবারের নির্বাচন খুবই গুরুত্বপ‚র্ণ। আপনারা সবাই ভোটকেন্দ্রে যাবেন ও ভোট দেবেন। আগামী ৩০ জানুয়ারির নির্বাচনে সর্বাধিক সংখ্যক ভোটার ভোটকেন্দ্রে গিয়ে ভোট দেবেন এ প্রকাশ করেন তিনি।

আতিক বলেন, নারীবান্ধব শহর হবে আমাদের এই ঢাকা। জলাবদ্ধতা নিরসন হবে, যানজট দ‚র হবে। আপনারা জানেন, নগরকে আলোকিত করতে আমি প্রায় ৪৪ হাজার এলইডি বাতি স্থাপনের কাজ শুরু করেছিলাম। এ ধরনের উন্নয়ন কাজ অব্যাহত রাখতে হবে। অনুষ্ঠানে আওয়ামী লীগ ঢাকা মহানগর কমিটির সভাপতি শেখ বজলুর রহমান এবং সাধারণ সম্পাদক মান্নান কচিসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন