শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

দুবাই বিমানবন্দরে পানি থই থই করছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২০, ১১:০৩ এএম

পানিতে থই থই দুবাই। বিমানবন্দর, রাজপথ সবই পানির নিচে। বিমানবন্দরগামী সড়কে হাঁটু পানি। বিদেশ গমনরত মানুষের দুর্ভোগের সীমা নেই। পানিতে ডুবে থাকায় রানওয়ে দেখা যায় না। এমন পরিস্থিতিতে বিমানবন্দরে ঠাঁয় দাঁড়িয়ে আছে বিমান। রাস্তায় তীব্র যানজট। শুক্র ও শনিবারের টানা বৃষ্টিপাত ও ঝড়োবৃষ্টিতে এমন অবস্থার সৃষ্টি হয় সেখানে।

আজ রোববার ও আগামীকাল সোমবারও সেখানে বৃষ্টি হতে পারে বলে স্থানীয় আবহাওয়া দপ্তর জানিয়েছে। দুবাইয়ের অনলাইন ন্যাশনাল বলছে, ১০ ঘন্টার বৃষ্টিতে আরব আমিরাতে ভয়াবহ যানজটের সৃষ্টি হয় শনিবার। পানিতে প্লাবিত হয় দুবাইয়ের প্রায় পুরোটা।

এ সময় কোনটা রাস্তা আর কোনটা সমতল ভূমি তা বোঝা কঠিন হয়ে পড়ছিল। প্রতি ঘন্টায় সেখানে ১৫০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। সাধারণত জানুয়ারিতে সেখানে গড়ে ১০ মিলিমিটার বৃষ্টি হয়ে থাকে। উদ্ভূত পরিস্থিতিতে শনিবার সকাল ৭টা থেকে দুবাই থেকে আবুধাবি পর্যন্ত যেন অচল হয়ে ছিল। মহাসড়কে ঘন্টার পর ঘন্টা স্থির দাঁড়িয়ে ছিল গাড়ি। দুপুরের দিকেও একই চিত্র বিরাজমান ছিল সেখানে। সবচেয়ে বেশি পানিতে প্লাবিত এলাকার মধ্যে রয়েছে দুবাই পার্ক, জেবেল আলীর কাছে রিসোর্ট, ডাউনটাউনে দুবাই মল এলাকা। দুবাইয়ে শেখ জায়েদ রোডের নিচে টানেলগুলোর অনেক স্থান ছিল ব্যবহারের অনুপযোগী। আবু ধাবিতে বিমানবন্দর সড়কে হাঁটু পরিমাণ পানিতে নিমজ্জিত হয়ে পড়ে। এ সড়কেও চালকরা গাড়ি নিয়ে স্থির বসে ছিলেন।

তাদের গাড়ি অচল হয়ে পড়েছিল। অপেক্ষা করছিলেন সাহায্যের জন্য। দুবাইয়ে আল কুজ এলাকার নিম্ন এলাকায় দেখা দেয় মারাত্মক যানজট। শেখ জায়েদ রোডে বিজনেস বে এবং ট্রেড সেন্টারের মধ্যবর্তী অংশেও একই অবস্থা দেখা দেয়। দুবাইয়ে আন্তর্জাতিক ফ্লাইট বিলম্বিত করা হয়। যাত্রীদেরকে বিমান সংস্থার সঙ্গে টাইমিং চেক করে নিতে অনুরোধ করা হয়। এ ছাড়া পরামর্শ দেয়া হয় বিমানবন্দরে যেতে পর্যাপ্ত সময় নিয়ে বের হতে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন