বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

সেনাবাহিনীর উদ্যোগে পশু-পাখির চিকিৎসাসেবা

কাপাসিয়া (গাজীপুর) থেকে শামসুল হুদা লিটন | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

বাংলাদেশ সেনাবাহিনীর সাভার অঞ্চলের উদ্যোগে গাজীপুরের কাপাসিয়ার দেইলগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় ও আজিজিয়া দাখিল মাদরাসা মাঠে গতকাল রোববার দিনব্যাপী গবাদিপশু ও হাঁস-মুরগীর বিনামূল্যে টিকা, কৃমিনাশক ও অসুস্থ্য গবাদিপশু-পাখির চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে। এতে প্রায় দুই হাজার স্থানীয় সাধারণ মানুষের প্রায় সাত হাজার গরু-মহিষ, ছাগল, ভেড়া, হাঁস-মুরগী, কবুতর ও বিড়ালের চিকিৎসাসেবা দেয়া হয়েছে।
আরভি এন্ড এফ ডিপো’র ব্যবস্থাপনায় এলাকার বিপুল সংখ্যক কৃষক, খামারী, সাধারণ মানুষ ও গন্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে চিকিৎসাসেবা ক্যাম্প উদ্বোধন করেন কর্ণেল এস এম আজিজুল করিম হুসাইনী। কাপাসিয়া উপজেলা প্রাণিসম্পদ কার্যালয় এবং নাফকো এগ্রোভেট লিমিটেডের সার্বিক সহযোগিতায় গবাদিপ্রানির চিকিৎসাসেবা প্রদানকালে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন কর্ণেল হারুন আল রশিদ, প্রানিসম্পদ কর্মকর্তা আনিসুর রহমান, নাফকো এগ্রোভেট লিমিটেডের ম্যানেজার জিয়াউর রহমান, স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল গাফ্ফার, কাপাসিয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক এফ এম কামাল হোসেন, দৈনিক আমাদের সময় প্রতিনিধি জাকির হোসেন কামাল, ইউপি সদস্য হযরত আলী, আজিজিয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা মোঃ বিল্লাল হোসেন, সহ-সুপার মোঃ কফিল উদ্দিন সরকার, শিক্ষক মোক্তার হোসেন, ইউসুফ আলীসহ সেনাবাহিনীর সাভার এরিয়ার কর্মকর্তাবৃন্দ।
এছাড়া এলাকার সাধারণ ডেইরি খামারীদের গরু মোটাতাজাকরণ বিষয়ক, ঘাসচাষ, গবাদিপ্রাণি পালন, খামার ব্যবস্থাপনাসহ সাধারণ রোগের লক্ষণ এবং প্রতিকার বিষয়ে পরামর্শ দেয়া হয়। এসময় সেনাবাহিনীর পক্ষ থেকে বিভিন্ন বিদ্যালয় ও মাদরাসার শিক্ষার্থীদের মাঝে ফুটবল বিতরণ করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন