শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘অভিযোগ পেলেই ব্যবস্থা’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

কোনো প্রার্থী অভিযোগ করলে সেটি তদন্ত করা হবে। আর তদন্তে প্রমাণিত হলে অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করর্পোরেশনের রিটার্নিং অফিসার মো. আবুল কাসেম। গতকাল রোববার বিকালে ঢাকা উত্তর সিটি করর্পোরেশনের রিটার্নিং অফিসার কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।
আবুল কাসেম বলেন, মিরপুরের একটি ঘটনার কথা আমরা শুনেছি। দুই পক্ষই পাশাপাশি প্রচারণা করছিল। এসময় হয়তো একটু হইচই হয়েছে। তবে হামলার কথা আমরা শুনিনি। তিনি বলেন, এ পর্যন্ত কোনো মেয়র প্রার্থী আচরণবিধি লঙ্ঘন করেননি। তারা অত্যন্ত উৎসবমুখর পরিবেশে প্রচারণা চালাচ্ছেন। উত্তরে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের উপর গতকাল দুপুরে মিরপুর-১ নম্বরের উত্তর বিশিলে শাহ আলী মাজারের সামনে পুলিশের সামনেই তার প্রচার মিছিলে হামলা করেছে ‘ক্ষমতাসীন দলের’ কর্মীরা।
অন্যদিকে দক্ষিণে আওয়ামী লীগের প্রার্থী শেখ ফজলে ন‚র তাপস অভিযোগ করেছেন, আগের দিন সন্ধ্যায় রামকৃষ্ণ মিশন রোডে তার গণসংযোগে ‘হামলা করেছে’ প্রতিপক্ষ রাজনৈতিক দলের কর্মীরা। তাবিথ আউয়াল সকালে মিরপুরে শাহ আলীর মাজার জিয়ারতের পর কর্মী-সমর্থকদের নিয়ে গণসংযোগ শুরু করেন। তখন মাজারের সামনেই দুটি পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে বলে প্রত্যক্ষদর্শীদের ভাষ্য। ওই হামলার জন্য আওয়ামী লীগ কর্মীদের দায়ী করে তাবিথ বলেন, শাহ আলী মাজারের সামনে প্রচারের সময় জয় বাংলা ¯েøাগান দিয়ে হামলা চালানো হয়। পুলিশের সামনেই আমাদের ওপর হামলা হয়েছে। বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টুর ছেলে তাবিথ বলেন, ২০১৫ সালে হামলার আশঙ্কায় আমি নির্বাচন কমিশনে আবেদন করেছিলাম। তখন আমাকে পুলিশ প্রটেকশন দিয়েছিল। কিন্তু এবার পুলিশের সামনেই হামলার শিকার হলাম।
রিটার্নিং অফিসার বলেন, প্রতীক বরাদ্দের দিন উভয় দলের প্রার্থী আমাকে কথা দিয়েছেন, তারা অত্যন্ত সৌহার্দ্যপ‚র্ণ পরিবেশে প্রচারণা চালাবেন। আশা করছি, তারা এটি মেনেই প্রচারণা চালাচ্ছেন। তিনি আরও বলেন, নির্বাচন কমিশন সম্প‚র্ণ স্বাধীনভাবে কাজ করছে। ব্যক্তি বা দল আমাদের কাছে বড় নয়। কেউ যদি আচরণবিধি ভঙ্গ করে, আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা নেবো।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন