বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

তিন বছর পর সেরেনার শিরোপা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

মা হওয়ার পর ফাইনাল জিততে ভুলেই গিয়েছিলেন সেরেনা উইলিয়ামস। ২০১৭ সালে সর্বশেষ জিতেছেন অস্ট্রেলিয়ান ওপেন। এরপর চারবার গ্র্যান্ডসøামের ফাইনালে গেছেন, কিন্তু শিরোপা রয়ে গেছে ধরা ছোঁয়ার বাইরেই। সেই আক্ষেপ তার ঘুচলো তিন বছর পর, অকল্যান্ড ইন্টারন্যাশনালের শিরোপা জিতে।

২০১৮ ও ২০১৯ সালে উইম্বলডন ও ইউএস ওপেনের ফাইনালে পৌঁছেছিলেন সেরেনা। শিরোপা জিততে না পারায় কিংবদন্তি মার্গারেট কোর্টের ২৪টি গ্র্যান্ডসøাম জেতার রেকর্ডে ভাগ বসাতে পারেননি। অস্ট্রেলিয়ান ওপেনের আগে এই শিরোপা তাকে সেই রেকর্ড ছুঁতে প্রেরণা দেবে তাতে সন্দেহ নেই। অস্ট্রেলিয়ান ওপেন শুরু হবে ২০ জানুয়ারি।

২৩টি গ্র্যান্ডসøাম জেতা সেরেনা অকল্যান্ডের ফাইনালে শুরুটা করেছিলেন শ্লথ গতিতে। স্বদেশি যুক্তরাষ্ট্রের জেসিকা পেগুলা প্রথম সেটে এক পর্যায়ে এগিয়েই ছিলেন ৩-১ গেমে। সেরেনা ঘুরে দাঁড়িয়ে দুই সেট জিতে নিয়েছেন ৬-৩, ৬-৪ গেমে। তিন বছরে এই প্রথম একক শিরোপা ঘরে তুলতে পারলেন তিনি।

এই শিরোপা জয় থেকে পাওয়া প্রায় ৩ কোটি ৮৫ লাখ ১১ হাজার ৪৪৫ টাকার পুরোটাই দান করেছেন অস্ট্রেলিয়ায় দাবানলে দুর্গতদের মাঝে। টুর্নামেন্টে তার পরিহিত জামাটিও দান করার সিদ্ধান্ত নিয়েছেন টেনিসের এই জীবন্ত কিংবদন্তী।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন