বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

এনটিভি’র বিরুদ্ধে রাজারবাগ দরবার শরীফের ১০০০ কোটি টাকার মানহানী মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২০, ৫:৫৯ পিএম

বেসরকারী টিভি চ্যানেল এনটিভি’র বিরুদ্ধে ১০০০ কোটি টাকার মানহানী মামলা দায়ের করেছে রাজারবাগ দরবার শরীফ। দরবার শরীফের হযরত পীর সাহেবের নামে সম্পূর্ণ উদ্দেশ্য প্রণোদিত, ব্যাপক মিথ্যাচারে পরিপূর্ণ মানহানিকর তথ্য প্রচারের দায়ে ঢাকা ৫ম যুগ্ম জেলা জজ আদালতে গতকাল এ মামলা দায়ের করা হয়েছে। মামলার শুনানী শেষে বিচারক তারিক এজাজ বিবাদীদের প্রতি সমন জারী করেন। বাদী পক্ষে মামলা শুনানী করেন এ্যাডভোকেট নূরে আলম মোস্তফা এবং এ্যাডভোকেট মেসবাহ উদ্দিন সুমন। মামলা নং ১০০/১৯।

মামলায় এনটিভি’র চেয়ারম্যান মোহাম্মদ মোসাদ্দেক আলী, প্রধান বার্তা সম্পাদক জহিরুল আলম, বার্তা প্রধান খায়রুল আনোয়ার মুকুল, সিনিয়র স্টাফ রিপোর্টার সফিক শাহীন, নির্বাহী প্রযোজক আহসানুল হক পলাশ, চীফ ক্যামেরাম্যান জিয়া জহির পল্লবকে বিবাদী এবং মিথ্যাচারের কারণে সোহেল চৌধুরী, কমিন শাহ, এম এম সাইফুল্লাহ ও তামান্নাকে মোকাবেলা বিবাদী করা হয়েছে।

মামলার বিবরণে বলা হয়, বাদী একজন সম্মানিত এবং প্রজ্ঞাসম্পন্ন ব্যক্তিত্ব। যিনি সকলের কাছে ঢাকা রাজারবাগ দরবারের সম্মানিত পীর সাহেব নামে সুপরিচিত। বংশের দিক থেকে তিনি সাইয়্যিদ। প্রায় অর্ধ শতাব্দী যাবত বাদী ঢাকা রাজারবাগ দরবার শরীফের সম্মানিত পীর সাহেবের বিভিন্ন দ্বীনী, গবেষণামূলক ও সামাজিক কর্মকাণ্ডে উনার দেশ ও বিদেশে লক্ষ লক্ষ মুরীদ, ভক্ত-আশেকান, দোয়াপ্রার্থী তৈরী হইয়াছে, যাহার ফলশ্রুতিতে বাদী দেশ-বিদেশে "রাজারবাগ পীর সাহেব" নামে বিশেষ পরিচিতি, পরম শ্রদ্ধা ভক্তি ও সম্মান অর্জন করিতেছেন। বাদীর এমন প্রচার-প্রসার ও জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হইয়া কতিপয় ভণ্ড, প্রতারক, ধর্মব্যবসায়ী, সন্ত্রাসবাদে বিশ্বাসী, যুদ্ধাপরাধীদের দোষর, দুর্নীতিবাজ ব্যক্তি বাদীর কষ্টার্জিত মান-সম্মান ক্ষুন্ন করিবার ঘৃণ্য ষড়যন্ত্রে লিপ্ত হইয়াছেন। তারা সম্মানিত বাদীর বিরুদ্ধে নানান মিথ্যাচারে পরিপূর্ণ প্রোপাগান্ডা চালাইয়া বাদীর ব্যাপারে জনমনে বিভ্রান্তি সৃষ্টির জোর তৎপরতা চালাইতেছে। বাদীর বিরুদ্ধে ভণ্ড প্রতারক ধর্মব্যবসায়ী, যুদ্ধাপরাধীদের দোষর ও দুর্নীতিবাজ ব্যক্তিদের অপপ্রচারের ধারাবাহিকতায় বিবাদীদের সহযোগিতায় এনটিভিতে প্রচারিত উক্ত ধারাবাহিক প্রতিবেদনে সম্মানিত বাদী ও তাঁর প্রতিষ্ঠিত রাজারবাগ দরবার শরীফের বিরুদ্ধে উদ্দেশ্য প্রণোদিতভাবে ব্যাপক মিথ্যাচারে পরিপূর্ণ মানহানিকর তথ্য প্রচার করিয়াছে। এজন্য ক্ষতিপূরণ বাবদ এক হাজার কোটি টাকার মামলা দায়ের করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (11)
Molla master ১৩ জানুয়ারি, ২০২০, ৭:১২ পিএম says : 0
এন টিভির এই ধারাবাহিকতা নিউজ প্রমান করে এই কাজ উদ্দেশ্যপ্রণোদিত ,তাই তাদের আইনের আওতায় নিয়ে সঠিক বিচার দাবি করি...
Total Reply(0)
রাসেল ১৩ জানুয়ারি, ২০২০, ১১:০৩ পিএম says : 0
এন টিভির বিচার করতে হবে।
Total Reply(0)
MST Suraiya ১৩ জানুয়ারি, ২০২০, ১১:৪৫ পিএম says : 0
এন টিভির বিচার চাই
Total Reply(0)
Md. Delwar Hossain ১৪ জানুয়ারি, ২০২০, ৯:৪৬ এএম says : 0
এন টিভির এই ধারাবাহিকতা নিউজ প্রমান করে এই কাজ উদ্দেশ্যপ্রণোদিত ,তাই তাদের আইনের আওতায় নিয়ে সঠিক বিচার দাবি করি..
Total Reply(0)
Mohammad abul quaseem ১৪ জানুয়ারি, ২০২০, ১০:২৫ এএম says : 0
এন টিভির এই ধারাবাহিকতা নিউজ প্রমান করে এই কাজ উদ্দেশ্যপ্রণোদিত ,তাই তাদের আইনের আওতায় নিয়ে সঠিক বিচার দাবি করি..
Total Reply(0)
Alam ১৫ জানুয়ারি, ২০২০, ৮:৫৫ পিএম says : 0
আললার রাসূলের সাহাবিরা কি পীর বেবসা করেছেন
Total Reply(0)
Alam ১৫ জানুয়ারি, ২০২০, ৮:৫৫ পিএম says : 0
আললার রাসূলের সাহাবিরা কি পীর বেবসা করেছেন
Total Reply(0)
Alam ১৫ জানুয়ারি, ২০২০, ৮:৫৫ পিএম says : 0
আললার রাসূলের সাহাবিরা কি পীর বেবসা করেছেন
Total Reply(0)
আহমেদ আতিফ আবরার ১৮ ফেব্রুয়ারি, ২০২০, ৬:২১ এএম says : 0
দেওয়ানবাগী এই তীরে, আর ঐ তীরে আরেক ভণ্ড। এনটিভিকে সাধুবাদ জানাই এইসব ফাউলদের বিরুদ্ধে কাজ করার জন্য।
Total Reply(0)
জাকির ১৪ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৫ এএম says : 0
এনটিভির উম্মতেরাই তার পক্ষে সাফাই গায়!
Total Reply(0)
abdullah al mamun ১৭ সেপ্টেম্বর, ২০২১, ১:২৬ এএম says : 0
‘রাজারবাগ দরবার শরীফের পীর সাহেব সম্পর্কে অনেকেরই অনেক প্রশ্ন রয়েছে। তিনি আসলে কে? কি উনার পরিচয়? কোথা থেকেই বা আসলেন? রাজারবাগ দরবার শরীফ মূলত ফুরফুরাহ সিলিসিলা থেকে আগত একটি সিলসিয়া । রাজারবাগ দরবার শরীফের পীর সাহেবের পীর সাহেব হচ্ছেন যাত্রাবাড়ী দরবার শরীফের পীর সাহেব হযরত আবুল খায়ের মুহম্মদ ওয়াজিহুল্লাহ রহমতুল্লাহি আলাইহি। উনার পীর সাহেব হচ্ছেন দুই জন হযরত নাজমুস সাদাত সিদ্দিকী ফুরফুরারি রহমতুল্লাহি আলাইহি এবং হযরত আব্দুল হাই সিদ্দিকী ফুরফুরারি রহমতুল্লাহি আলাইহি। উনারা দুইজনই ছিলেন ফুরফুরাহ দরবার শরীফের মূল পীর সাহেব হযরত আবু বরক সিদ্দিক ফুরফুরারি রহমতুল্লাহি আলাইহি’র দুইজন সন্তান ও খলিফা। রাজারবাগ দরবার শরীফের পীর সাহেবের পিতা হচ্ছেন আলহাজ্ব সাইয়্যিদ মুহম্মদ মুখলেসুর রহমান রহমতুল্লাহি আলাইহি। তিনি পেশায় রেলওয়ের প্রকৌশলী ছিলেন। তিনি সূফী ও বুজুর্গ ছিলেন। উনার পীর সাহেব ছিলেন হযরত আব্দুল হাই সিদ্দিকী ফুরফুরারি রহমতুল্লাহি আলাইহি। রাজারবাগ দরবার শরীফের পীর সাহেব হঠাৎ করে আগত কোন পীর সাহেব নন। উনার পূর্ব পুরুষ সকলেই ছিলেন কামেল অলী, বুজুর্গ ও ছুফী । অনেকে ছিলেন পীর সাহেব। যাদের মাজার শরীফ নারায়নগঞ্জ জেলার আড়াইহাজার থানার প্রভাকরদী ও সোনারগায়ে অবস্থিত। পুরাতন ঐ মাজার শরীফের গেটে এই বুজুর্গগণের বংশ পরম্পরা স্পষ্ট করে সম্পূর্ণ লেখা রয়েছে। মূলত এই বংশটির উৎপত্তি ছিল মদীনা শরীফ থেকে। হযরত মঈনুদ্দিন চিশতী রহমতুল্লাহি আলাইহি যখন দ্বীন ইসলাম প্রচারের উদ্দেশ্যে পবিত্র মদীনা শরীফ থেকে ভারত উপমহাদেশের আজমীর শরীফে আসেন তখন উনার সাথে আরো ৪০ জন বুজুর্গ ইসলাম প্রচারক এসেছিলেন। এই ৪০ জনের এক জন হচ্ছেন, হযরত সাইয়্যিদ আবু বরক মুজাদ্দিদি রহমতুল্লাহি আলাইহি। তিনি নবীজির বংশধর (হযরত ইমাম হাসান ও ইমাম হুসাইন রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুমদের বংশধর) ছিলেন। হযরত সাইয়্যিদ আবু বকর মুজাদ্দিদি রহমতুল্লাহি আলাইহি-এর পরপুরুষগণ দ্বীন প্রচারের উদ্দেশ্যে ভারতের দিল্লী, দিল্লী থেকে কলকাতা, কলকাতা থেকে চট্টগ্রামে, চট্টগ্রাম থেকে নারায়নগঞ্জের সোনারগা, সোনারগা থেকে প্রভাকরদী গ্রামে আসেন। প্রচলিত আছে, এই বুজুর্গগণ চট্ট্রগ্রাম থেকে সোনারগায়ে নদী পথে পাথরের উপরে ভেসে এসেছিলেন। রাজারবাগ দরবার শরীফ সম্পর্কে অনুসন্ধান করে আমি এই তথ্যগুলোই জানতে পেরেছে। সবাইকে ধন্যবাদ।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন