শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মিথ্যাচার করে বিএনপি আর ক্ষমতায় আসতে পারবে না -কৃষিমন্ত্রী

সরিষাবাড়ী (জামালপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২০, ৮:৫১ পিএম

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, ‘জামায়াত-বিএনপি একই সূত্রে গাঁথা। দুর্নীতি করে খালেদা জিয়া জেলে আর তাঁর ছেলে বিদেশে বসে দেশের বিরুদ্ধে মিথ্যাচার করছে। ভবিষ্যতে আর কখনো মিথ্যাচার এরা ক্ষমতায় আসতে পারবে না।’ সোমবার সন্ধ্যায় জামালপুরের সরিষাবাড়ীতে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। উপজেলার সাতপোয়া ইউনিয়নের দাশেরবাড়ি জিগাতলায় বারি সরিষা-১৪’র মাঠ পরিদর্শন উপলক্ষে বাংলাদেশ কৃষি গবেষণা ইন্সটিটিউটের উদ্যোগে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
কৃষিমন্ত্রী আরো বলেন, ‘সরকার ধানসহ কৃষকের উৎপাদিত ফসলের ন্যায্যমূল্য পেতে কাজ করে যাচ্ছে। যাতে স্বল্প খরচে অধিক ফলন হয়, সেজন্য সারের দাম কমানো হয়েছে। নানামূখী বৈজ্ঞানিক গবেষণা চলছে। চার বছরের মধ্যে কৃষকের আর হাতে কাজ করতে হবে না, যন্ত্রের মাধ্যমে সব ফলন হবে।’ তিনি সরিষাবাড়ীতে সরিষার আবাদ যাতে আরো বেশি করে হয় সেজন্য বিভিন্ন উদ্যোগ গ্রহণের জন্য গবেষকদের আহ্বান জানান।
সভায় বিশেষ ছিলেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান এমপি। কৃষি মন্ত্রনালয়ের সচিব মো. নাসিরুজ্জামানের সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষি গবেষণা ইন্সটিটিউটের মহাপরিচালক ড. আবুল কালাম আযাদ, মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. আককাছ আলী, পুলিশ সুপার দেলোয়ার হোসেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান, ভাইস চেয়ারম্যান জেলি আক্তার, নির্বাহী অফিসার শিহাব উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ ছানোয়ার হোসেন বাদশা, সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ হারুন অর রশিদ, কৃষি অফিসার আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন