বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সাভারে নব্য জেএমবির আইটি প্রধানের স্ত্রী গ্রেফতার, বোমা, বিস্ফোরক উদ্ধার

স্টাফ রিপোর্টার, সাভার | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২০, ১০:০৪ পিএম | আপডেট : ১০:১৩ পিএম, ১৩ জানুয়ারি, ২০২০

ঢাকার সাভারের আশুলিয়ায় একটি জঙ্গি আস্তানায় অভিযান চালিয়ে নব্য জেমবির আইটি প্রধানের স্ত্রীকে গ্রেফতার করেছে পুলিশ। উদ্ধার করেছে পেট্রোল বোমা ও বোমা তৈরীর সরঞ্জামসহ বিস্ফোরক দ্রব্য। 

সোমবার সন্ধ্যায় আশুলিয়ার গকুলনগর বাজারের উত্তর পাশে সৌদি প্রবাসি আক্তার হোসেনের ভাড়া দেয়া দ্বিতীয় তলা বাড়ির নীজ তলার ফ্লাটে এ অভিযান চালায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। ওই বাড়ি থেকে ডেস্কটপ, বিস্ফারক দ্রব্য ও জিহাদি বই, পেট্রোল বোমা, চাকু, খেলনা পিস্তল উদ্ধার করা হয়েছে।
গ্রেফতার শায়লা রহমান শরিফ (২৮) নব্য জেএমবির আইটি প্রধান তানভির আহম্মেদের স্ত্রী। তানভির জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের আইআইটি বিভাগের ছাত্র। সে পলাতক রয়েছে।
অভিযান শেষে ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সর্দার বলেন, গোপন সূত্রে খবর পেয়ে সন্ধ্যা ৬টার দিকে অভিযান শুরু করা হয়। তিন ঘন্টার একটি সফল অভিযান চালানো হয়। তিনি বলেন, তানভির নব্য জেএমবির আইটি বিভাগের প্রধান। সম্প্রতি সে এই বাড়িটি ভাড়া নিয়ে অপরাধ কার্যক্রম পরিচালনার চেষ্টা করছিল। তিনি আরও বলেন, যারা এই বাড়িতে আসাযাওয়া করতো তাদেরও আইনের আওতায় আনা হবে। তবে অভিযানে যেসব যন্ত্রপাতি উদ্ধার করা হয়েছে তা দিয়ে দূর থেকে আঘাত করার মতো যন্ত্রপাতি ছিল। তবে তাদের কি পরিকল্পনা ছিল তা জানা যায়নি।
গ্রেফতার শারমিনের সাথে ফেইসবুকের পরিচয় তানভিরের। সে থেকে প্রেম ও পরে বিয়ে। শারমিনের বাড়ি গাজিপুরে। তবে পলাতক তানভিরের বিস্তারিত পরিচয় জানা যায়নি। রাত সাড়ে ৯টার দিকে অভিযান সমাপ্ত ঘোষনা করে পুলিশ।
পাথালিয়া ইউনিয়নের স্থানীয় জনপ্রতিনিধি (৫নং ওয়ার্ড সদস্য) লেহাজ উদ্দিন বলেন, বাড়িটিতে জঙ্গি রয়েছে এমন সংবাদ পেয়ে ঘটনাস্থলে আসি। তিনি বলেন, প্রায় ১০দিন আগে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে এক দম্পত্তি দুই তলার পুরো বাড়িটি ভাড়া নেন। বাড়িটি দেখাশুনা করতেন প্রবাসির ভায়রা শাহজাহান। তিনিই ভাড়া দিয়েছিলেন। পুলিশ বাড়িটি দেখাশুনার দায়িত্বে থাকা শাহজাহানকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। অভিযানে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশ ও র‌্যাব সদস্যরাও উপস্থিত ছিলেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন