ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

নির্বাচনের লেভেল প্লেয়িং ফিল্ড নেই -সাংবাদিকদের ড. মোশাররফ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

 ঢাকার দুই সিটিতে নির্বাচনী প্রচারণায় লেভেল প্লেয়িং ফিল্ড নেই বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, ঢাকা মহানগরের সিটি নির্বাচনে প্রচারণায় আমরা প্রথম থেকে দেখছি লেভেল প্লেয়িং ফিল্ড নেই।
নির্বাচনে যদি জনগণের মতামতের প্রতিফলন ঘটাতে হয় তাহলে এটি অবশ্যই থাকতে হয়। কিন্তু আমরা এখন পর্যন্ত লেভেল প্লেয়িং ফিল্ড সরকারের পক্ষ থেকে, প্রশাসনের পক্ষ থেকে, নির্বাচন কমিশনের পক্ষ থেকে লেভেল প্লেয়িং ফিল্ড করার জন্য কোনো পদক্ষেপ নেয়া হয়নি।
গতকাল সোমবার সকালে উত্তর ও দক্ষিণ সিটিতে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল ও ইশরাক হোসনকে নিয়ে শেরে বাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

খন্দকার মোশাররফ বলেন, আমরা রাস্তায় দেখছি নির্বাচনী আইনে লেখা আছে দেয়ালে পোস্টার লাগানো যাবে না, রঙ্গিন পোস্টার লাগানো যাবে না অথচ আমরা দুই সিটি করপোরেশনের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীদের পোস্টার দেয়ালে দেখছি, রঙ্গিন পোস্টার দেখছি।
বিএনপির এই নেতা বলেন, আমাদের দাবি-জনগণ নিজের হাতে ব্যালেটের মাধ্যমে এই নির্বাচনে অংশগ্রহণ করতে চায়, তাদের মতামত প্রকাশ করতে চায়। ইভিএম আমরা মানি না।

খন্দকার মোশাররফ আরো বলেন, আমাদের প্রচারণাভিযানে যারা সরকার দলীয় প্রার্থী তারা বাঁধা সৃষ্টি করছে, বিভিন্ন জায়গায় হামলা করা হচ্ছে, আমাদের কাউন্সিলরদের বাড়ি আক্রমণ করা হচ্ছে, তাদেরকে ভয়ভীতি দেখানো হচ্ছে, প্রচারের মাইক ছিনতাই করা হচ্ছে। এটা অত্যন্ত দুঃখজনক। তিনি বলেন,আমরা যেহেতু মধ্যমপন্থি গণতান্ত্রিক দল। আমরা জানি, এই ভোট ডাকাতির সরকার এবং তাদের পদলেহি নির্বাচন কমিশন কখনোই সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে পারে না।

এরআগে সকাল সাড়ে ১০টায় ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে দলের প্রার্থী উত্তরের তাবিথ আউয়াল ও দক্ষিণের ইশরাক হোসেনকে নিয়ে ড. খন্দকার মোশাররফ হোসেন জিয়াউর রহমানের কবরে পুস্পমাল্য অর্পন করেন। পরে মরহুম নেতার রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাতেও অংশ নেন তারা।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপি নেতা আবদুল্লাহ আল নোমান, মোহাম্মদ শাহজাহান, জয়নুল আবদিন ফারুক, মশিউর রহমান, আবদুস সালাম, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব উন নবী খান সোহেল, শহীদউদ্দিন চৌধুরী এ্যানি, নাজিম উদ্দিন আলম, মীর সরফত আলী সপু, আমিনুল হক, সাইফুল ইসলাম নিরব, সুলতানা আহমেদ, হেলেন জেরিন খান, নিপুন রায় চৌধুরীঅঙ্গসংগঠনের নেতারা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন