ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী

খেলাধুলা

পাকিস্তান সফরের ভাগ্য দুবাইয়ে!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

টানা ৬ ঘন্টার জরুরী সভা শেষে বিসিবি থেকে জানানো হয়েছে, মধ্যপ্রাচ্যের অস্থির অবস্থার কারণে বাংলাদেশ ক্রিকেট দলকে এই মুহূর্তে পাকিস্তানে টেস্ট খেলতে অনুমতি দেয়নি সরকার। তারও প্রায় ২০ ঘন্টা পর প্রতিক্রিয়া পাওয়া গেল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) থেকে। এখনও আশায় থাকা প্রতিবেশি দেশটি সফরের ভবিষ্যৎ নিশ্চিত করতে তাকিয়ে দুবাইয়ে আইসিসির গভার্নেন্স (শাসন) পর্যালোচনা কমিটির সভার দিকে। গতকাল দেয়া এক বিজ্ঞপ্তিতে এমনটিই জানিয়েছে চেয়ারম্যান এহসান মানি প্রসাশন।

চলতি সপ্তাহেই দুবাইয়ে বসতে যাচ্ছে গুরুত্বপূর্ণ এই মিটিং। যেখানে উপস্থিত থাকবেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপনও। এই সভার ফাঁকেই এহসান মানি আশা প্রকাশ করেছেন বাংলাদেশ দলের পাকিস্তান সফর নিয়ে ফলপ্রসূ আলোচনার। তারপরই নিজেদের অবস্থান জানাবে পিসিবি।
গতপরশু ২০২০ সালে বিসিবির প্রথম বোর্ড সভায় সবকিছু ছাপিয়ে আগ্রহের কেন্দ্রবিন্দুতে ছিলো পাকিস্তান সিরিজ। কেননা বিষয়টি এখন আর শুধুই বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যেই সীমাবদ্ধ নেই, টেস্ট চ্যাম্পিয়নশিপের সাইকেল বাস্তবায়নে গোটা ক্রিকেট বিশ্বেরই আলোচ্য বিষয়ে পরিণত হয়েছে। বলাই বাহুল্য, সিরিজটিকে সফলভাবে মাঠে গড়ানোর সব রকমের ব্যবস্থায় নিয়ে রেখেছে পিসিবি। সফরকারী দলের নিচ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে নিয়োগ দিচ্ছে প্রেসিডেন্টশিয়াল নিরাপত্তা রক্ষীদের। এখন শুধু বিসিবির হ্যাঁ বলার অপেক্ষা।
এফটিপি অনুযায়ী পাকিস্তান সফরে বাংলাদেশ দলের দু’টি টেস্ট আর তিনটি টি-টোয়েন্টি খেলার কথা ছিলো। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি এখনো পিসিবিকে লিখিত কোনো প্রস্তাব দেয়নি তবে মৌখিকভাবে তিন ম্যাচ টি-টোয়েন্টি খেলার প্রস্তাব দিয়েছে বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
Monirul Hasan Jr. ১৪ জানুয়ারি, ২০২০, ১:৪০ এএম says : 1
বাংলাদেশের ক্রিকেট খেলা ছেড়ে দেওয়া উচিত।
Total Reply(0)
A Rahman ১৪ জানুয়ারি, ২০২০, ১:৪০ এএম says : 0
পাকিস্তান সফর করবে না, ঠিক আছে। কিন্তু মধ্যপ্রাচ্যে গন্ডগোল !!! আমরা পাবলিকরা কি **** নাকি। বিসিবির বুদ্ধিসুদ্ধি এত কম কেন?
Total Reply(0)
A Rahman ১৪ জানুয়ারি, ২০২০, ১:৪০ এএম says : 0
পাকিস্তান সফর করবে না, ঠিক আছে। কিন্তু মধ্যপ্রাচ্যে গন্ডগোল !!! আমরা পাবলিকরা কি **** নাকি। বিসিবির বুদ্ধিসুদ্ধি এত কম কেন?
Total Reply(0)
দ্বীন ইসলাম ১৪ জানুয়ারি, ২০২০, ১:৪১ এএম says : 0
পাক-ভারত প্রেমীরা একে অপরের পিঠ চুলকান। আমার ক্রিকেটারদের নিরাপত্তাই সবার আগে।
Total Reply(0)
Liaquat Ali ১৪ জানুয়ারি, ২০২০, ১:৪১ এএম says : 0
নিরাপত্তার কথায যদি ভেবে থাকে বিসিবি, তাহলে কোন খেলা খেলতে যাওয়া উচিত নয় । কিন্তু টি-টোয়েন্টি খেলবে টেস্ট খেলব না, মেয়েদের দলকে পাঠাবো ছেলেদের পাঠাবো না, ইরান যুদ্ধ এসব কথা না বলাই ভালো
Total Reply(0)
Jafrul Kabir ১৪ জানুয়ারি, ২০২০, ১:৪১ এএম says : 0
নাম প্রকাশে অনিচ্ছুক হাস্যকর কথাবার্তা বলছে বিসিবি, কয়দিন পর পর নতুন নতুন অজুহাত । বার্সেলোনা রিয়াল মাদ্রিদ গিয়ে আরবে খেলে আসছে, আর পাকিস্তান তো কত দূরে
Total Reply(0)
Md Ismail ১৪ জানুয়ারি, ২০২০, ১:৪১ এএম says : 0
শুধু মধ্যপ্রাচ্য পরিস্থিতিই নয় বরং গত শনিবারও পাকিস্তানের কোয়েট্টার একটি মসজিদে সংঘটিত আত্মঘাতী বোমা বিস্ফোরণে বিপুল সংখ্যক লোকজনের প্রাণহানি ঘটেছে। অতএব এই আগুনের কুন্ডলিতে বাংলাদেশের ক্রিকেট খেলোয়াডদের পাঠানোর প্রশ্নই আসে না।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন