শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নব্য জেএমবির আইটি প্রধানের স্ত্রী গ্রেফতার

সাভারে জঙ্গি আস্তানায় অভিযান

স্টাফ রিপোর্টার, সাভার : | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২০, ১২:১১ এএম

ঢাকার সাভারের আশুলিয়ায় একটি জঙ্গি আস্তানায় অভিযান চালিয়ে নব্য জেমবির আইটি প্রধানের স্ত্রীকে গ্রেফতার করেছে পুলিশ। উদ্ধার করেছে পেট্রোল বোমা ও বোমা তৈরির সরঞ্জামসহ বিস্ফোরক দ্রব্য। 

গতকাল সন্ধ্যায় আশুলিয়ার গকুলনগর বাজারের উত্তর পাশে সউদী প্রবাসী আক্তার হোসেনের ভাড়া দেয়া দ্বিতীয় তলা বাড়ির নিচতলার ফ্লাটে এ অভিযান চালায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। ওই বাড়ি থেকে ডেস্কটপ, বিস্ফারক দ্রব্য ও জিহাদি বই, পেট্রোল বোমা, চাকু, খেলনা পিস্তল উদ্ধার করা হয়েছে।
গ্রেফতার শায়লা রহমান শরিফ (২৮) নব্য জেএমবির আইটি প্রধান তানভীর আহম্মেদের স্ত্রী। তানভীর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আইআইটি বিভাগের ছাত্র। সে পলাতক রয়েছে।
অভিযান শেষে ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সর্দার বলেন, গোপন সূত্রে খবর পেয়ে সন্ধ্যা ৬টার দিকে অভিযান শুরু করা হয়। তিন ঘণ্টার একটি সফল অভিযান চালানো হয়। তানভীর নব্য জেএমবির আইটি বিভাগের প্রধান। সম্প্রতি সে এই বাড়িটি ভাড়া নিয়ে অপরাধ কার্যক্রম পরিচালনার চেষ্টা করছিল।
তিনি আরও বলেন, যারা এই বাড়িতে আসা-যাওয়া করত তাদেরও আইনের আওতায় আনা হবে। তবে অভিযানে যেসব যন্ত্রপাতি উদ্ধার করা হয়েছে তা দিয়ে দূর থেকে আঘাত করার মতো যন্ত্রপাতি ছিল। তবে তাদের কী পরিকল্পনা ছিল তা জানা যায়নি।
গ্রেফতার শারমিনের সাথে ফেসবুকের পরিচয় তানভীরের। সে থেকে প্রেম ও পরে বিয়ে। শারমিনের বাড়ি গাজিপুরে। তবে পলাতক তানভীরের বিস্তারিত পরিচয় জানা যায়নি। রাত সাড়ে ৯টার দিকে অভিযান সমাপ্ত ঘোষণা করে পুলিশ।
পাথালিয়া ইউনিয়নের স্থানীয় জনপ্রতিনিধি লেহাজ উদ্দিন বলেন, বাড়িটিতে জঙ্গি রয়েছে এমন সংবাদ পেয়ে ঘটনাস্থলে আসি। প্রায় ১০ দিন আগে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে এক দম্পতি দুই তলার পুরো বাড়িটি ভাড়া নেন। বাড়িটি দেখাশুনা করতেন প্রবাসীর ভায়রা শাহজাহান। তিনিই ভাড়া দিয়েছিলেন। বাড়িটি দেখাশুনার দায়িত্বে থাকা শাহজাহানকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। অভিযানে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশ ও র‌্যাব সদস্যরাও উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন