শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জামিন পেল আ.লীগ ও সহযোগী সংগঠনের ৮ নেতা

নারায়ণগঞ্জে হকার ইস্যুতে সংঘর্ষ

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে : | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২০, ১২:১১ এএম

নারায়ণগঞ্জে হকার ইস্যুতে নাসিক মেয়র আইভী ও তার সমর্থকদের সঙ্গে হকারদের সৃষ্ট সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় বিচারিক আদালত থেকে জামিন পেয়েছেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ৮ নেতা। গতকাল সকালে নারায়ণগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতে উপস্থিত হয়ে জামিন প্রার্থনা করলে শুনানি শেষে আদালত তাদের জামিন মঞ্জুর করেন। এর আগে তারা উচ্চ আদালত থেকে ৪ সপ্তাহের অন্তবর্তীকালীন জামিনে ছিলেন। 

জামিন প্রাপ্তরা হলেনÑ নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহ নিজাম, সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, শহর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন সাজনু, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জুয়েল হোসেন, স্বেচ্ছাসেবক লীগ নেতা জানে আলম বিপ্লব, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান সুজন, যুবলীগ কর্মী নাসির উদ্দিন ওরফে টুন্ডা নাসির এবং যুবলীগ নেতা চঞ্চল মাহমুদ।
আসামি পক্ষের আইনজীবী জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল বলেন, ফুটপাতে হকার বসাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় আসামিরা জেলা ও দায়রা জজ আদালতে উপস্থিত হয়ে জামিনের জন্য আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন ।
গত বছরের ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জের বঙ্গবন্ধু সড়কের ফুটপাতে হকার বসাকে কেন্দ্র করে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী ও তার সমর্থকদের সঙ্গে হকারদের সংঘর্ষের ঘটনার ২২ মাস ১৮ দিন পর গত বছরের ৪ ডিসেম্বর নাসিকের আইন কর্মকর্তা জি এম এ সাত্তার বাদী হয়ে আদালতে মামলার আবেদন করেন। নারায়ণগঞ্জ আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম ফাহমিদা খাতুনের আদালত অভিযোগটি আমলে নিয়ে সদর মডেল থানাকে এজহার হিসেবে গণ্য করার জন্য নির্দেশ দেন। মামলায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৯০০ থেকে ১০০০ জনকে আসামি করা হয়। গত বছরের ১০ ডিসেম্বর মামলার ৮ আসামি উচ্চ আদালত থেকে ৪ সপ্তাহের জামিন পায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন