ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী

মহানগর

আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে নতুন ড্রেস কোড প্রবর্তনের সিদ্ধান্ত বাতিলের দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২০, ৬:৪৩ পিএম

আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে ১৯৭৩ সাল থেকে চালু করা স্কুল ড্রেস কোড পরিবর্তন করার সিদ্ধান্ত বাতিলের দাবি জানিয়েছে অভিভাবক ফোরাম। তারা বলেন, ড্রেস কোড পরিবর্তনের যে সিদ্ধান্ত প্রতিষ্ঠানটির গভর্নিং বডির সভাপতি ও প্রিন্সিপাল নিয়েছে তা দ্রুত বাতিল করে সর্বজনগ্রহণযোগ্য পূর্বের স্কুল ড্রেস কোডটি বহাল রাখতে হবে। মঙ্গলবার (১৪ জানুয়ারি) শিক্ষা প্রতিষ্ঠানটির অভিভাবক ফোরামের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফাহিমউদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক মোঃ রোস্তম আলী এক যুক্ত বিবৃতিতে নতুন ড্রেস কোডের তীব্র প্রতিবাদ জানিয়ে বলেন, কোন অভিযোগ ছাড়াই বিনা কারণে স্কুলের চলমান দুর্নীতিগ্রস্থ সিন্ডিকেটকে ব্যবসায়িক ফায়দা দিতে নতুন ড্রেস কোড চালু করার এ ন্যাক্কারজনক সিদ্ধান্ত নিয়েছে। নেতৃদ্বয় বলেন, বিগত ৪৭ বছর যাবৎ যে ড্রেস কোড ছিল তা সর্বমহলে প্রশংসিত, যুগোপযোগী এবং ইসলামী মূল্যবোধ সমুন্নত রেখে মেয়েদের শালীনতা, ইজ্জত ও আব্রু বজায় ছিল। আর নতুন ড্রেস কোড উগ্রতা, ওড়না বিহীন ও টুপি ব্যতীত। তা শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবকরা কোনভাবেই মেনে নিতে পারে না। ড্রেস কোড কখনওই ঐচ্ছিক হতে পারে না। তা হয় বাধ্যতামূলক। নতুন ড্রেস কোড বাতিল করার দাবি জানান নেতৃবৃন্দ।

নতুন স্কুল ড্রেস কোড প্রবর্তনের সিদ্ধান্ত বাতিল করা না হলে ঢাকা সিটি কর্পোরশন নির্বাচনের পর ১ ফেব্রুয়ারি থেকে স্কুলের চলমান সব অনিয়ম-দুর্নীতি-অবৈধ ভর্তি বাণিজ্য- নিয়োগ বাণিজ্য, বছর বছর টিউশন ফি বৃদ্ধির প্রতিবাদে কঠোর আন্দোলনের কর্মসূচি দেওয়ার হুশিয়ারী দেন নেতৃদ্বয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
সেলিম ১৪ জানুয়ারি, ২০২০, ৭:২৩ পিএম says : 0
অভিভাবক বৃন্দকে জানাই অসংখ্য ধন্যবাদ এমন সিদ্ধান্ত নেওয়ার জন্য।। কারণ পোশাকের শালীনতা না থাকলে চলাফেরাই শালীনতা থাকেনা।। আর চলাফেরার শালীনতা না থাকলে সমাজের শালীনতা থাকে না।।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন