শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

হ্যাঁ হুজুরের পার্লামেন্টে জনগণের অধিকার খর্ব হচ্ছে- ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২০, ৮:০৮ পিএম

দেশের বর্তমান রাজনীতি ও অর্থনীতির পরিস্থিতির বিবরণ তুলে ধরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমানে যে কঠিন সময় পার করছে জনগণ ১৯৭১সালে এতোটা দু:সময় বিরাজ করেনি দেশে।

একদলীয় শাসনব্যবস্থা কায়েম করতে দেশের মানুষ মুক্তিযুদ্ধে অংশ নেয়নি। গণতন্ত্র, মৌলিক অধিকার, সুশাসন ও বৈষম্যহীন সমাজ ব্যবস্থার স্বপ্ন নিয়ে কৃষক-শ্রমিক, ছাত্রজনতা স্বাধীনতার আন্দোলনে অংশ নিয়েছিল । কিন্তু সেই স্বপ্ন ভেঙ্গে চুরমার করে দিয়েছে আওয়ামীলীগ । সংবিধান সংশোধন করে দেশে নতুন আঙ্গিকে ছদ্মভেষী বাকশাল কায়েম করেছে গণতন্ত্রকে গলাটিপে।

বুধবার বিকাল সাড়ে ৫টায় ঠাকুরগাঁও সদর উপজেলার কুমারপুর উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত বালিয়া ইউনিয়ন বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

ফখরুল বলেন, একাত্তরের আগে বর্হিশত্রু দেশের মানুষের মৌলিক অধিকার, গণতন্ত্র, স্বাধীনতা কেড়ে নিয়েছিল। এখন দেশের ভেতরে ঘরের শত্রু মানুষের অধিকার থেকে বঞ্চিত করছে।বন্দুক-পিস্তল আর সন্ত্রাসীদের দিয়ে রাস্ট্রক্ষমতায় বসে আছে ভোট ডাকাতের দল আ’লীগ । সংবিধানে উল্লেখ্য রয়েছে দেশের মালিক জনগণ । সেই মালিকানাও কেড়ে নিয়েছে ফ্যাসিস্ট এ সরকার।

ইউনিয়ন বিএনপির সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে আরও বক্তব্য দেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মিজার্ ফয়সল আমিন, উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক আব্দুল হামিদসহ দলের সহযোগী সংগঠনের নেতারা । সম্মেলন উদ্বোধন করেন উপজেলা বিএনপির সভাপতি আনোযার হোসেন লাল ।

বিএনপি মহাসচিব বলেন,দুবৃর্ত্তদের হাতে- সন্ত্রাসীদের হাতে দেশের শাসনভার ।দেশে সংসদীয় গণতন্ত্র নেই। হ্যাঁ হুজুরের পাল্টাম্যান্টে দেশের মানুষের অধিকার খর্ব হচ্ছে প্রতিনিয়ত । নিবার্চন কমিশনকে নিজেদের বগলে নিয়ে প্রহসনের নিবার্চন করছে অবৈধ এ সরকার ।
চট্টগ্রামের উপ-নিবার্চন প্রসঙ্গে ফখরুল বলেন আ’লীগের বর্ষীয়ান নেতা তোফায়েল আহমেদের মিথ্যাচার আমাদের আহুত করেছে । তাকে করুনা করা ছাড়া আর কোন উপায় নেই । জবাবদিহির অভাবে ব্যাংক গুলো ফোকলা হয়ে গেছে । প্রকাশ্যে দেশে খুন, হত্যা, র্ধষণের উৎসব শুরু হয়েছে । সাধারণ মানুষের দু:খ -দুর্দশা কথা না ভেবে অনুষ্ঠান-উৎসব নিয়ে আওয়ামীলীগ ব্যস্ত। ঘুষ ছাড়া কোন কাজ হচ্ছে না । ঘুষ দিয়ে শুধু নয় , আ’লীগের সীল ছাড়া চাকরি-বাকড়ি হয়না । এজন্য দেশের জনগণ মুক্তিযুদ্ধ করেছিল কী !

বিএনপির মহাসচিব মিজার্ ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বেগম খালেদা জিয়া কারাগারে বন্দি থেকে গণতন্ত্রের জন্য লড়াই করে যাচ্ছেন ।তাকে মিথ্যে মামলা দিয়ে সাজা দিয়েছে । যে মামলা উচ্চ আদালতে যাওয়ার আগে জামিন হয়ে যায় । তিনি বাইরে থাকলে সরকারের অপর্কম ফঁাস হবে বলে এই ভয়ে তাঁকে জেলে আটক রাখা হয়েছে । পরে তিনি সদর উপজেলার রুহিয়া ইউনিয়ন বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে যোগ দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন