শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কুবিতে শিক্ষার্থীকে মারধর, তদন্ত কমিটি গঠন

কুবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২০, ৮:৩৫ পিএম

তুচ্ছ ঘটনায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের(কুবি) সাংবাদিকতা বিভাগের এক শিক্ষার্থীকে মারধরের অভিযোগ পাওয়া গেছে। গত ১৩ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন ১ এর ২য় তলায় এ ঘটনা ঘটে।
এ ঘটনায় ভুক্তভোগী শিক্ষার্থী ১৫ জানুয়ারি বুধবার নিরাপত্তা ও হামলার বিচার চেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত আবেদন করেছে।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের পক্ষ হতে অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ নাসির হুসাইন কে আহবায়ক করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্যান্য সদস্যরা হলেন রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক আতিকুর রহমান ও সহকারী অধ্যাপক রবিউল আলম।

ভুক্তভোগী শিক্ষার্থীর নাম মোহাম্মদ রুবেল। তিনি বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষে অধ্যয়নরত। মারধরের ঘটনায় অভিযুক্ত শিক্ষার্থী নাসিরুদ্দিন জিসান একই শিক্ষাবর্ষের বাংলা বিভাগের শিক্ষার্থী। রুবেল বর্তমানে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, গত সোমবার (১৩ জানুয়ারি) বিকেল ৩ টার দিকে কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের নৃবিজ্ঞান বিভাগের সামনে বাংলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নাসির উদ্দীন জিসান গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী রুবেলের উপর তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে চড়াও হয়। এসময় তার সঙ্গে অজ্ঞতানামা আরও দুই থেকে তিনজন মারধর করে।
পরবর্তীতে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা তাকে আহত অবস্থায় উদ্ধার করে বিশ্ববিদ্যালয় মেডিকেলে চিকিৎসার পাঠায়। সেখানে প্রাথমিক চিকিৎসায় সুস্থ হয়। পরে গত মঙ্গলবার (১৪ জানুয়ারি) বিকেলে সে গুরুতর অসুস্থ হয়ে অচেতন হলে বিশ্ববিদ্যালয় এম্বুল্যান্স যোগে তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। কর্তব্যরত চিকিৎসক তার অবস্থা খারাপ দেখে মেডিকেল কলেজে ভর্তি করিয়ে চিকিৎসা দেওয়া হয়। বর্তমানে সে এখানে সার্জারী বিভাগে চিকিৎসারত আছে।
অভিযোগ পত্রের বিষয়ে প্রক্টর কাজী মোহাম্মাদ কামাল উদ্দিন বলেন, ভোক্তভোগী শিক্ষার্থী পক্ষ থেকে অভিযোগ পেয়েছি। দ্রুত সময়ের মধ্যে তদন্ত করে আমরা ব্যবস্থা নেব। রেজিস্ট্রার অধ্যাপকের আবু তাহের বলেন, 'আমি উপাচার্য মহোদয়কে বিষয়টি জানিয়ে রাখছি। সামনে সমাবর্তন এমন সময় এমন ঘটনা মেনে নেওয়া যায় না।'

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন