শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মেয়র প্রার্থী ইশরাকের বিরুদ্ধে দুর্নীতির মামলার বিচার শুরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২০, ৯:১৩ পিএম

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। দুর্নীতি দমন কমিশন-দুদকের করা মামলায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী এবং অবিভক্ত ঢাকা সিটির সর্বশেষ মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। এ অভিযোগ গঠনের ফলে দুর্নীতির মামলার আনুষ্ঠানিক বিচার শুরু হয়েছে।

আজ বুধবার (১৫ই জানুয়ারি) ঢাকার ৪ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক শেখ নাজমুল আলম এ অভিযোগ গঠন করেন। মামলার সাক্ষ্য গ্রহণের জন্য ৯ই ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত। অভিযোগ গঠনের সময় আদালতে উপস্থিত ছিলেন ইশরাক হোসেন।

আদালতে দুদকের আইনজীবী অভিযোগ গঠনের শুনানি করেন। আর ইশরাক হোসেনের আইনজীবী মামলা থেকে অব্যাহতির আবেদন করে। বিচারক তার আবেদন নামঞ্জুর করে অভিযোগ গঠন করেন।এ সময় আদালতে উপস্থিত ইশরাক হোসেন নিজেকে নির্দোষ দাবি করে ন্যায় বিচার প্রত্যাশা করেন।

গেল বছরের ৫ই মে সম্পদের হিসাব বিবরণী দাখিল না করার অভিযোগে অভিযোগপত্র আমলে নেয়ার দিন ধার্য ছিল। কিন্তু, ইশরাক হোসেন ঐদিন আদালতে উপস্থিত না হওয়ায় ঢাকা মহানগর দায়রা জজ ইমরুল কায়েশ অভিযোগপত্র আমলে নিয়ে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। পরে, মামলাটি বিচারের জন্য ঢাকার ৪ নম্বর বিশেষ জজ আদালতে বদলির আদেশ দেয়া হয়। এরপর, গত বছরের ৯ই ডিসেম্বর আদালতে আত্মসমর্পণ করে জামিন নেন বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন